রাজশাহীতে যথাযোগ্য মর্যাদায় শহিদ বুদ্ধিজীবী দিবস পালিত

0 91

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শহিদ বুদ্ধিজীবী দিবস-২০২০ উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

সভায় প্রধান আলোচক বীর মুক্তিযোদ্ধা প্রফেসর রুহুল আমিন প্রামাণিক বলেন, ১৪ ডিসেম্বর আমাদের নিকট দুঃখের দিন। এদিন রাজাকার,  আলবদর, আল শামসদের সহযোগীতায় দেশের সূর্য সন্তানদের হত্যা করা হয়েছিল। দেশকে মেধাশূন্য করাই ছিল এর মূল উদ্দেশ্য।

তিনি বলেন, মাত্র ৯ মাসে দেশ স্বাধীন হওয়ার দৃষ্টান্ত বিশ্বে বিরল। বঙ্গবন্ধু বাঙ্গালীকে মনে-প্রাণে ধারণ করতেন। তাঁর মূল শক্তি ছিল জনগণের ভালবাসা এবং তাঁর দুর্বলতাও ছিল জনগণের ভালবাসা। জাতির পিতার আদর্শকে ধারণ করে এবং মুক্তিযদ্ধের চেতনাকে লালন করে আমাদের দেশকে এগিয়ে নিতে হবে। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সে লক্ষ্যেই কাজ করে যাচ্ছেন।

আলোচনা সভায় রাজশাহী জেলার বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, জেলা প্রশাসন, পুলিশ বিভাগ ও বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তাবৃন্দ এবং সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। এর আগে রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয়ে শহিদ স্মৃতিস্তম্ভে রাজশাহী জেলা প্রশাসনের পক্ষে শহিদদের স্মরণে পুষ্পস্তবক অর্র্পণ করা হয়।

Leave A Reply

Your email address will not be published.