রাজশাহীতে শিল্পী নাজনীন আখতার লতা স্মৃতি বৃত্তি প্রদান অনুষ্ঠিত

0 ৫২

প্রেস বিজ্ঞপ্তি: রাজশাহী চারুকলা মহাবিদ্যালয়ের প্রয়াত প্রভাষক শিল্পী নাজনীন আখতার লতা স্মৃতি বৃত্তি প্রদান অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১২ জুন) রাজশাহী চারুকলা মহাবিদ্যালয়ের আয়োজনে লাতা আর্ট গ্যালারি প্রাঙ্গনে প্রয়াত প্রভাষক শিল্পী নাজনীন আখতার লতা স্মৃতি বৃত্তি প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য বেগম আখতার জাহান।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, নাজনীন আখতার লতা আমার মেয়ে ছিল। সে অত্যন্ত মেধাবী ও সহজ সরল মনের এক জন মেয়ে ছিলো। এত অল্প সময়ে আমাদের সকলকে ছেড়ে চলে যাবে আমরা কেউ কল্পনা করতে পারিনা। সে আমার মেয়ে বলে বলছি তা না সে সব সময় অসহায় মানুষকে সাহায্য করতো কোন শিক্ষাথীর সমস্যা হলে সে সব সময় এগিয়ে যেত।

এই চারুকলা মহাবিদ্যালয়ে আসতে আমার সব সময় ভালো লাগে মনে হয় আমার মেয়েটা এখানে কোন রুমে ক্লাস নিচ্ছে বা গল্প করছে শিক্ষাথীদের সাথে তার চলে যাওয়া আমি এখনও মানতে পারিনা। আমি তার নামে একটি শিক্ষা বৃত্তি চালু করেছি এই বিদ্যালয়ের শিক্ষাথীদের জন্য যেন আমার মেয়েটা তোমাদের মাঝে বেচে থাকে চিরকাল। আপনারা সকলে তার জন্য মন থেকে দোয়া করবেন আল্লাহ যেন তাকে জান্নাতবাসী করেন।

প্রয়াত প্রভাষক শিল্পী নাজনীন আখতার লতা স্মৃতি বৃত্তি প্রদান অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অধ্যক্ষ আনোয়ার হোসেন রাজশাহী চারুকলা মহাবিদ্যালয়, সহকারী অধ্যাপক দিলারা আখতার বানু চারুকলা মহাবিদ্যালয়, সহকারী অধ্যাপক রেজাউল ইসলাম সহ রাজশাহী চারুকলা মহাবিদ্যালয়ের শিক্ষক শিক্ষাথীরা।

আলোচনা শেষে দোয়া ও প্রভাষক শিল্পী নাজনীন আখতার লতা স্মৃতি বৃত্তি প্রদান এর চেক ও বই তুলেদেন ২ জন শিক্ষাথীর হাতে প্রধান অতিথি বেগম আখতার জাহান।

Leave A Reply

Your email address will not be published.