রাজশাহীর দুর্গাপুরে প্রভাবশালীর বিরুদ্ধে খাসজমি দখলের অভিযোগ

0 33

মশিউর রহমান, দুর্গাপুর প্রতিনিধি : দুর্গাপুরে সরকারি জমি দখল করে টিনসেড ঘর নির্মাণের অভিযোগ উঠেছে প্রভাবশালী বাবুল হোসেন নামের এক ব্যক্তির বিরুদ্ধে। বাবুল দুর্গাপুর পৌর এলাকার দেবীপুর গ্রামের কলিম উদ্দিনের পুত্র। তিনি নিয়মনীতি তোয়াক্কা না করে দুর্গাপুর পৌর এলাকার দেবীপুর বাজারে রাতের আধারে সরকারি খাস জমি দখল করে ঘর নির্মাণ করেন।

এতে সরকারি জায়গা দখল করে ঘর নির্মাণ করায় এলাকাবাসীর মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। এছাড়াও দখল হওয়া জায়গার পিছনে মালিকানাধীন মার্কেটের মালিকরাও চরম বিপাকে পড়েছেন।

স্থানীয়দের অভিযোগ, দুর্গাপুর পৌর এলাকার দেবীপুর বাজার সংলগ্ন একটি মার্কেটের সামনে প্রায় ২শতক সরকারি খাস জায়গা রয়েছে। ওই সরকারি খাস জায়গাটা এর আগে একাধিকবার প্রভাবশালীরা দখল করে নেয়। পরে প্রশাসনের সহযোগিতায় সরকারি জায়গা উদ্ধারও করা হয়। সম্প্রতি প্রায় এক মাস আগে স্থানীয় বাবুল হোসেন নামের এক ব্যক্তি সরকারি ২শতক জায়গা জোর করে দখল করে নেয়। পরে তিনি রাতের আধারে টিনসেড ঘর নির্মাণ করে চা বিক্রি করতে শুরু করেন। এতে স্থানীয় লোকজন নিষেধ করলেও তিনি কারো কথায় কর্ণপাত করছেন না।

উজালখলসী ভূমি অফিস সুত্রে জানা যায়, ১নং খাস খতিয়ানের এই জমিতে চা স্টল সরানোর জন্য নোটিশ দেয়া হয়েছিল। তিনি সেটি তোয়াক্কা না করে সেখানে এখনো তাঁর দোকান ঘরটি রয়েছে। এ বিষয়ে উপজেলা ভূমি কর্মকতা ও উপজেলা নির্বাহী অফিসারকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বিষয়টি জানানো হবে।

জানতে চাইলে উপজেলা সহকারী কমিশনার ভুমি শুম্ভু নাথ জানান, বিষয়টি আমার জানা ছিলো না তবে খাস জমি দখল করলে তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

 

Leave A Reply

Your email address will not be published.