রাজশাহী- নওগাঁ মহাসড়ক সওজের জায়গা দখল করে ভবন-মার্কেট নির্মাণ

0 184

মোহনপুর প্রতিনিধি : রাজশাহীর-নওগাঁ মহাসড়কে মোহনপুর উপজেলার কাঁমারপাড়ায় সড়ক ও জনপথ বিভাগের জমি দখল করে অবৈধ ভাবে বহুতল ভবন নির্মাণের অভিযোগ উঠেছে। মহাসড়কে সড়ক ও জনপথ বিভাগের জায়গায় অবৈধভাবে গড়ে ওঠা স্থাপনাগুলো গলার কাঁটা হয়ে দাঁড়াবে। জনসংখ্যার হার বৃদ্ধির সঙ্গে সঙ্গে পাল্লা দিয়ে বৃদ্ধি পেয়েছে যান ও পরিবহন। সমাজের প্রভাবশালীরা পেশিশক্তির বলে এবং রাজনৈতিক শক্তির অপব্যবহার করে সড়কের জায়গা দখল করে গড়ে তুলেছে নানা ধরনের বিপণিবিতান, দোকানপাট, প্রসাধনীর মার্কেট ও বহুতল ভবন।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

 

ফলে রাস্তা সরু হয়ে যান চলাচলে ব্যাপক প্রতিবন্ধকতার সৃষ্টি হচ্ছে। প্রতিদিন অহরহ ঘটছে সড়ক দুর্ঘটনা। এতে ব্যাপক প্রাণ ও সম্পদ হানি হচ্ছে। এরপরও সড়ক ও জনপথ বিভাগের (সওজ) কর্মকর্তাদের কোনো মাথা ব্যথা নেই। তারা নীরব দর্শকের ভূমিকা পালন করায় কয়েকশ’ কোটি টাকার সরকারি সম্পত্তি সরকারের বেহাত হয়ে গেছে।স্থানীয় ভুক্তভোগীরা অভিযোগ করে বলেন, রাজশাহী-নওগাঁ মহাসড়কের পশ্চিম পাশ্বে কাঁমারপাড়া বাজারের জনগুরুত্বপূর্ণ পয়েন্টে সড়ক ও জনপথ বিভাগের অদূরেই বড়াইল মৌজার আর এস ৬৬৬ নং ক্ষতিয়ানের জমি সি এমবি ওপর বহুতল ভবন ও মার্কেট নির্মাণ করা হয়েছে অধিগ্রহণের পর।

 

অধিগ্রহণকৃত জমি দখল করে ওই বহুতল ভবনটি নির্মাণ করছেন টাঙ্গন গ্রামের জাহান বক্সের ছেলে আব্দুর রহিম। স্থানীয়রা বাধা দিলে তিনি চাঁদাবাজির মামলার হুমকি দিয়ে কৌশলে নির্মাণ কাজ এগিয়ে নিচ্ছে বলে অনেকেই অভিযোগ করেন। জরিপের মাধ্যমে তদন্ত করে দ্রুত ব্যবস্থা নেয়ার দাবী জানিয়েছে এলাকাবাসী।

 

কামারপাড়া বাজারের একজন ব্যবসায়ী নাম না প্রকাশের শর্তে বলেন, জমি রহিমদের ছিল তবে এখন সিঅ্যান্ডবি অধিগ্রহন করলেও কাজে লাগাইনি সেই সুযোগে রহিম বহুতল ভবন নির্মাণ করছে। মোহনপুর কেশরহাট উপ-সহকারী ভূমি কর্মকর্তা ইকবাল কাশেম বলেন খবর পেয়ে নির্মাণ কাজ বন্ধ করে দেয়া হয়েছে।

 

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাহিদ বিন কাশেম বলেন ঘটনাস্থলে উপসহকারি ভূমি কর্মকর্তাকে পাঠানো নির্মান কাজ বন্ধ করে দেওয়া হয়েছে।

 

রাজশাহী সওজের বিভাগীয় প্রধান সাদিকুল ইসলাম সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, সড়ক ও জনপথ বিভাগের জায়গায় থাকা বহুতল ভবনসহ সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।

 

Leave A Reply

Your email address will not be published.

x