রাজশাহী বিভাগে ৫৫ জনের করোনা জয়

0 12

রাজশাহী প্রতিনিধি: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন আরও ১৯১ জন। নতুন সুস্থ্যদের মধ্যে রাজশাহী বিভাগের রয়েছেন ৪৭ জন। এ নিয়ে রাজশাহী বিভাগের মোট ৫৫ জন করোনা জয় করে স্বাভাবিক জীবনে ফিরেছেন।

শুক্রবার দুপুর আড়াইটার দিকে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে স্বাস্থ্য অধিদপ্তরের দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৯৪১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৭০৯ জন শনাক্ত হয়েছেন। এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ১৩ হাজার ১৩৪ জন। একই সময় সুস্থ হয়েছেন আরও ১৯১ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২ হাজার ১০১ জন।

তিনি আরও জানান, গত ২৪ ঘন্টায় মারা গেছেন আরও সাত জন। তাদের মধ্যে পাঁচ জন পুরুষ ও দুই জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে সাত জনের মধ্যে ৯০ বছর বয়সের ওপরে একজন, ৭১-৮০ বছর বয়সের মধ্যে দুই জন, ৬১-৭০ বছর বয়সের মধ্যে দুই জন ও ৫১-৬০ বছর বয়সের মধ্যে দুই জন। এখন পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ২০৬ জন।

রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, এ বিভাগের আট জেলার শুক্রবার দুপুর পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ১৮৫ জন। এর মধ্যে সর্বোচ্চ ৬০ জনের করোনা শনাক্ত হয়েছে নওগাঁয়। দ্বিতীয় সর্বোচ্চ ৩৮ জনের করোনা শনাক্ত হয়েছে জয়পুরহাটে। বগুড়ায় করোনা রোগীর সংখ্যা এখন ৩০ জন। এছাড়াও রাজশাহীতে ১৭, চাঁপাইনবাবগঞ্জ ১৪, নাটোরে ১০ জন, পাবনায় ১৩ জন এবং সিরাজগঞ্জে তিনজনের করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে।

এ পর্যন্ত রাজশাহী এবং নাটোরে একজন করে করোনায় মারা গেছেন। বৃহস্পতিবার পর্যন্ত সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন বগুড়ায় সাতজন ও পাবনায় একজন। তবে শুক্রবার দুপুর পর্যন্ত আর ৪৭ জন সুস্থ্য হয়ে এর সংখ্যা দাঁড়িয়েছে ৫৫ জনে। বর্তমানে হাসপাতাল আইসোলেশনে আছেন ৫২ জন। বাকিরা হোম আইসোলেশনে। তাদের চিকিৎসা চলছে।

রাজশাহী বিভাগে দুইটি ল্যাবে করোনাভাইরাস পরীক্ষা হচ্ছে। এর একটি হলো রাজশাহী মেডিকেল কলেজ। অপর বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে। এ দুই ল্যাবে প্রতিদিন ৯৪ জন করে মোট ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হচ্ছে। এর বাইরে অতিরিক্ত নমুনাগুলো ঢাকায় পাঠানো হয়। এছাড়াও মাঝে মধ্যে রাজশাহীতে দুই শিফটে নমুনা পরীক্ষা করাও হচ্ছে। তবে রাজশাহীতে আরেকটি ও পাবনায় এক ল্যাব স্থাপনের কাজ চলছে।

Leave A Reply

Your email address will not be published.