রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ৪৩২ কোটির টাকার বাজেট পাশ

0 122

আকরাম হোসাইন, রাবি প্রতিনিধিঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ অর্থবছরে জন্য প্রায় ৪৩৩ কোটি টাকার বাজেট পাশ হয়েছে। শনিবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানের সভাপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় এই শিক্ষাবর্ষের বাজেট পাশ হয়। বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ২০২০-২১ শিক্ষাবর্ষের জন্য মোট ৪৩২ কোটি ৯৭ লাখ ২০ হাজার টাকার বাজেট সিন্ডিকেটে পাশ হয়েছে। এর আগে গত ২৪ জুন বিশ্ববিদ্যালয়ের ফাইনান্স কমিটির সভায় প্রস্তুত হওয়ার পর সিন্ডিকেটের অনুমোদনের অপেক্ষায় ছিলো বাজেটটি। এছাড়া ২০১৯-২০ শিক্ষাবছরের জন্য সম্পূরক হিসেবে ৮ কোটি ৫৭ লক্ষ টাকা বেড়েছে। বিশ্ববিদ্যালয়ের অর্থ ও হিসাব দপ্তরের পরিচালক আফসার আলী জানান, পূর্বের বছরের সম্পূরক মিলিয়ে সংশোধিত বাজেটের পরিমাণ ৪৩২ কোটি ৯২ লক্ষ টাকা। 

যা পূর্বে ছিলো ৪২৪ কোটি ৩৫ লক্ষ টাকার মতো। তিনি আরও জানান, এবছর গবেষণা খাতে বাজেট বরাদ্দ হয়েছে ৫ কোটি টাকা। যা মোট বাজেটের মাত্র ১.১৫৪ শতাংশ। যার মধ্যে ৬০ লক্ষ টাকা বিশেষ বরাদ্দ পেয়েছে বিশ্ববিদ্যালয়টির গবেষণা খাত। 

এছাড়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য যে স্কলারশিপ দেওয়া হতো সেটিও এবছর বেশি দিতে পারবেন বলে জানান উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা।

Leave A Reply

Your email address will not be published.

x