রাজশাহী হলি ক্রস স্কুল এন্ড কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন মেয়র লিটন

0 144

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী হলি ক্রস স্কুল এন্ড কলেজের ভিত্তি প্রস্তÍর স্থাপন করা হয়েছে। সোমবার দুপুরে মহানগরীর ১৭নং ওয়ার্ডের আওতাধীন বড়বনগ্রাম কুচপাড়ায় ফলক উন্মোচন ও নির্মাণ কাজের সূচনা করে হলি ক্রস স্কুল এন্ড কলেজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। এর মাধ্যমে শিক্ষা প্রতিষ্ঠানটির ১টি স্কুল ভবন, ১টি কলেজ ভবন, ২টি ছাত্রাবাস, ১টি অধ্যক্ষ ভবনের নির্মাণ কাজ শুরু হলো। প্রতিটি ভবন হবে ৫তলা বিশিষ্ট।

এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, শিক্ষানগরী রাজশাহীতে এমন একটি শিক্ষাপ্রতিষ্ঠান প্রতিষ্ঠার প্রত্যাশা ছিল দীর্ঘদিনের। হলি ক্রস স্কুল এন্ড কলেজের ভিত্তি প্রস্তর স্থাপন রাজশাহীবাসীর জন্য অত্যন্ত আনন্দের। এর মাধ্যমে রাজশাহীর শিক্ষাঙ্গনে নতুন মাইলফলক সূচিত হলো। হলি ক্রস স্কুল এন্ড কলেজটি নির্মাণ ও পরিচালনায় আমার পক্ষ থেকে সার্বিক সহযোগিতা প্রদান অব্যাহত থাকবে।

মেয়র আরো বলেন, অতীতের মতো আগামীতেও আমাদের মধ্যে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় থাকবে। আমি পারস্পারিক সহযোগিতার মাধ্যমে রাজশাহীকে আরো সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে চাই।

বিশেষ অতিথির বক্তব্যে রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান ড. মোহা. মোকবুল হোসেন বলেন, শিক্ষানগরীতে রাজশাহীতে অনেক শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে। তবে এখনো ভালো মানের শিক্ষাপ্রতিষ্ঠানের অভাব রয়েছে। হলি ক্রস স্কুল এন্ড কলেজ প্রতিষ্ঠার মাধ্যমে রাজশাহীতে একটি ভালো মানের শিক্ষা প্রতিষ্ঠান যোগ হলো।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সেন্ট যোসেফ প্রভিন্স, বাংলাদেশের হলি ক্রস ব্রাদারস্ প্রভিন্সিয়াল সুপিরিয়র ব্রাদার ডা. সুবল লরেন্স রোজারিও, সিএসসি। সভাপতির বক্তব্যে তিনি বলেন, রাজশাহী হলি ক্রস স্কুল এন্ড কলেজে নার্সারী থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত শিক্ষার্থীদের পড়ানো হবে। প্রত্যেক শিক্ষার্থীকে প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি নৈতিক শিক্ষায় শিক্ষিত করে ভালো মানুষ হিসেবে গড়ে তোলা করা হবে। আগামীতে এই কলেজকে বিশ্ববিদ্যালয়ে রূপান্তরিত করার পরিকল্পনা রয়েছে।

অনুষ্ঠানে আরো বিশেষ অতিথি ছিলেন রাজশাহী ধর্মপ্রদেশ, রাজশাহীর ডিডি, এসটিডি বিশপ জের্ভাস রোজারিও, রাজশাহী সিটি কর্পোরেশনের ১৭নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ শাহাদত আলী শাহু, রাজশাহী ধর্মপ্রদেশের ভিকার জেনারেল ফাদার পল গমেজ, কারিতাস রাজশাহী অঞ্চলের আঞ্চলিক পরিচালক মি. সুক্লেশ জর্জ কস্তা। এ সময় মতিহার থানা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মিজানুর রহমান, বোয়ালিয়া থানা প্রাথমিক শিক্ষা অফিসার শামীম আহমেদ খান সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

Leave A Reply

Your email address will not be published.

x