রাজা কাশেফ গাইলেন বাংলা গান- সঙ্গে রুবাইয়েত জাহান

0 33

বিনোদন প্রতিবেদক : পশ্চিম লন্ডনে জন্ম এবং বেড়ে ওঠা। হিন্দি এবং উর্দু গানের পাশাপাশি বেশ কয়েক বছর ধরে কাজ করছেন বাংলা সঙ্গীত নিয়ে। সঙ্গীত পরিচালনায় সুনাম কুড়িয়েছেন দেশ-বিদেশে। প্লেব্যাক করেছেন একাধীক হিন্দি ছবিতে। গেছেয়েন উর্দু গানও। বাংলা সঙ্গীত নিয়ে কাজ করলেও এর আগে বাংলা গান গাওয়া হয়নি তার। তিনি রাজা কাশেফ।  ব্রিটিশ এশিয়ান এই মানুষটি একাধারে গীতিকার, সুরকার বাংলা সঙ্গীত শিল্পী ও সঙ্গীত পরিচালক। সঙ্গীত প্রেমিদের কাছে রাজা কাশেফ তাই এক পরিচিত নাম।

প্রথম বারের মতো বাংলা গানে কন্ঠ দিলেন রাজা কাশেফ। গানের শিরোনাম ‘অনুভবে’। গানটিতে তার সাথে দ্বৈত কন্ঠ দিয়েছেন লন্ডন প্রবাসী আরেক আলোচিত কন্ঠশিল্পী রুবাইয়েত জাহান। কবির বকুলের কথায় রাজা কাশেফের সুর ও সঙ্গীতায়োজনে গানটি প্রকাশ করছে ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস)। চন্দন রায় চৌধুরী নির্মাণ করেছেন দৃষ্টি নন্দন ভিডিও। ১৪ জানুয়ারি প্রতিষ্ঠানটি তাদের ইউটিউব চ্যানেলে অবমুক্ত করবে গানটির ভিডিও।

প্রথমবার বাংলা গানে কন্ঠ দিয়ে উচ্ছ্বাসিত রাজা কাশেফ জানালেন, ‘সঙ্গীতই আমার বেঁচে থাকার স্পন্দন। বাংলা গানের প্রতি আমার অন্যরকম এক দূর্বলতা ও প্রেম কাজ করে সব সময়। সেই দূর্বলতা ও প্রেমের টানেই অবশেষে গাইলাম বাংলা গান। আশা করছি গানটি সবার ভালো লাগবে।

উল্লেখ্য, ২০১৯ সালের শেষের দিকে রাজা কাশেফ রুনা লায়লা ফিচারিং ‘লিজেন্ডস ফর এভার’ অ্যালবামের সঙ্গীতায়োজন করেন। উপমাহাদেশের কিংবদন্তি আশা ভোঁসলে সহ সেই অ্যালবামে আরও গেয়েছিলেন উপমহাদেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী হরিহরন, আদনান সামী, রাহাত ফাতেহ আলী খান এবং রুনা লায়লা নিজে। এলবামটির মোড়ক উন্মোচিত হয়েছিল, ব্রিটিশ পার্লামেন্ট এর হাউজ অফ লরড’স এ।

 

প্রখ্যাত গজল শিল্পী অনুপ জালোটা সেই মোড়ক উন্মোচনে উপস্থিত ছিলেন। এছাড়াও এই উপমহাদেশের কিংবদন্তি রুনা লায়লার জন্মদিনে বিশেষ চারটি গানের সঙ্গীতায়োজনও করেছেন তিনি। তার সঙ্গীতায়োজনে গেয়েছে উপমহাদেশের জনপ্রিয় সব শিল্পীরা।

ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস) জানায়, গানটি তাদের ইউটিউব চ্যানেলের পাশাপাশি শুনতে পাওয়া যাবে একাধীক অ্যাপস এ।

Leave A Reply

Your email address will not be published.