রাণীনগরে বাল্য বিয়ের এক মাস পর ভ্রাম্যমান আদালতে কণের বাবার জরিমানা

0 218

রাণীনগর-নওগাঁ, প্রতিনিধি: নওগাঁর রাণীনগরে এক মাস আগে কোট এফিডেভিটের মাধ্যমে বিয়ে সম্পন্ন করেও রেহায় পেল না কণের বাবা। বুধবার দুপুরে কণের বাবাকে আটক করে ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে বাল্য বিয়ে দেওয়ার অপরাধে আদালতের বিচারক তাকে ৫ হাজার টাকা জরিমানা প্রদান করেন।

রাণীনগর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা খন্দকার মাকাম্মাম মাহমুদা জানান, বুধবার দুপুরে কাশিমপুর চারাপাড়া গ্রামে বাল্য বিয়ে হচ্ছে এমন সংবাদ পেয়ে রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে থানা পুলিসহ সেখানে অভিযান চালানো হয়। এর পর বাল্য বিয়ের আনুষ্ঠানিকতা চলকালে কণের বাবা হাফিজুল ইসলামকে আটক করে ভ্রাম্যমান আদালতে হাজির করা হয়। এতে আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন কণের বাবার ৫ হাজার টাকা জরিমানার আদেশ দেন।

মহিলা বিষয়ক কর্মকর্তা আরো জানান, গত এক মাস আগে স্থানীয় কাজী মোজাফ্ফর হোসেন এর সহযোগিতায় কোট এফিডেভিট এর মাধ্যমে ৯ম শ্রেনীতে পড়ুয়া রোকসানা (১৪) নামের ওই স্কুল ছাত্রীর বিয়ে সম্পন্ন করা হয়। যা একেবারেই ভুয়া বিয়ে। বুধবার আনুষ্ঠানিকতা চলাকালে সংবাদ পেয়ে সেখানে অভিযান চালানো হয়। তবে বর পক্ষের নাম ঠিাকান বলতে পারেননি এই কর্মকর্তা।

Leave A Reply

Your email address will not be published.

x