রাবিতে অনলাইন ভর্তি ব্যবস্থা উন্নীত

0 28

রাবি প্রতিনিধি:  রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অনলাইন ভর্তি ব্যবস্থায় নতুন সেবা যুক্ত করা হয়েছে। এখন থেকে সকল বর্ষের শিক্ষার্থীরাই এই ব্যবস্থার মাধ্যমে অনলাইনে নিজ নিজ ভর্তি সম্পন্ন ও প্রয়োজনীয় ফিসমূহ পরিশোধ করতে পারবে। এতে করে ভর্তির জন্য তাদের বিভিন্ন অফিস ও ব্যাংকে যেতে হবে না। এতদিন এই ব্যবস্থায় কেবল ১ম বর্ষের শিক্ষার্থীরা ভর্তি হতে পারতো। রবিবার বেলা ১১টায় উপাচার্য ভবনে সীমিত পরিসরে এক আয়োজনে উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহানসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দের নিকট এই ব্যবস্থার বিস্তারিত উপস্থাপন করা হয়। 

 

বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টার উদ্ভাবিত ও পরিচালিত এই পদ্ধতি সম্পর্কে সেন্টারের পরিচালক প্রফেসর মো. বাবুল ইসলাম প্রাথমিক ধারণা দেন এবং কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক এ এফ এম মাহবুবুর রহমান বিস্তারিত তথ্য-উপাত্ত উপস্থাপন এবং মাল্টিমিডিয়ায় তা প্রদর্শন করেন।

এসময় সেখানে অন্যদের মধ্যে উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা, কোষাধ্যাক্ষ প্রফেসর এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ, রেজিস্ট্রার প্রফেসর এম এ বারী, আইকিউএসসির পরিচালক প্রফেসর এ বি এম ইসমাইল, প্রক্টর প্রফেসর মো. লুৎফর রহমান, জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. মো. আজিজুর রহমান, রাবি শিক্ষক সমিতির সহ-সভাপতি প্রফেসর মো. সাইয়েদুজ্জামান ও সাধারণ সম্পাদক প্রফেসর মো. আশরাফুল ইসলাম খানসহ সংশ্লিষ্ট অন্যরা উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.