রাবিতে বাণী অর্চনা অনুষ্ঠিত

0 299

রাবি প্রতিনিধি:  রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আজ মঙ্গলবার যথাযোগ্য মর্যাদায় বাণী অর্চনা অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে রাবি কেন্দ্রীয় মন্দির প্রাঙ্গণে সরস্বতী পূজায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান, উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা ও উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

 

সেখানে তাঁরা উপস্থিত শিক্ষক, শিক্ষার্থী ও ভক্তবৃন্দের উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্যও রাখেন। সেখানে অন্যদের মধ্যে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের অন্যতম সদস্য প্রফেসর বিশ্বজিৎ চন্দ, প্রক্টর ও ভারপ্রাপ্ত ছাত্র-উপদেষ্টা প্রফেসর মো. লুৎফর রহমান, জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. মো. আজিজুর রহমান, শ্রী শ্রী সরস্বতী পূজা উদযাপন কমিটি-২০২১ এর আহ্বায়ক অধ্যাপক অমিত কুমার দত্ত ও কেন্দ্রীয় মন্দির পরিচালনা পরিষদের সভাপতি প্রফেসর বিশ্বনাথ শিকদার, পরিষদের কোষাধ্যক্ষ প্রফেসর পার্থ বিপ্লব রায়, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর চিত্তরঞ্জন মিশ্র, প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের প্রফেসর মো. হাবিবুর রহমানসহ বিশিষ্ট শিক্ষক ও কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

 

সেখানে উপাচার্য তাঁর শুভেচ্ছা বক্তব্যে  বাণী অর্চনা তথা সরস্বতী পূজার গুরুত্ব ও তাৎপর্য সম্পর্কে উল্লেখ করেন। তিনি আশাবাদ ব্যক্ত করেন যে, বিদ্যা দেবী সরস্বতীর আশীর্বাদে সমাজে শিক্ষা, সাম্য ও অসা¤প্রদায়িক চেতনার আরো বিকাশ ঘটবে; সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীরা সমাজে সৌহার্দ্য ও সম্প্রীতির প্রসারে বন্ধনকে দৃঢ় করতে কাজ করে যাবে।

 

বক্তৃতা শেষে উপাচার্য উপ-উপাচার্যদ্বয় এবং অতিথিবৃন্দকে সাথে নিয়ে পূজা মন্ডপ পরিদর্শন ও শুভেচ্ছা বিনিময় করেন। সেখানে উপস্থিত ভক্তরা পুস্পাঞ্জলিও প্রদান করেন।

 

কেন্দ্রীয় মন্দির ছাড়াও রাবি স্কুলে বাণী অর্চনা অনুষ্ঠিত হয়।

 

Leave A Reply

Your email address will not be published.

x