রিজভীর হাতে মনোনয়নপত্র জমা দিলেন শিল্পপতি মাইনুল ইসলাম

0 236

স্টাফ করেসপন্ডেন্ট: টাঙ্গাইল-৩ (ঘাটাইল) নির্বাচনী আসন থেকে ধানের শীষ প্রতীক নিয়ে ভোটে অংশ নিতে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করে তা জমা দিয়েছেন টাঙ্গাইল জেলা বিএনপির কোষাধ্যক্ষ ও কৃষক দলের কেন্দ্রীয় নেতা শিল্পপতি মাইনুল ইসলাম।

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভীর হাতে এ মনোনয়নপত্র জমা দেন তিনি। এসময় তার সঙ্গে নির্বাচনী এলাকার বিপুলসংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এর আগে গত ১৩ নভেম্বর টাঙ্গাইল-৩ (ঘাটাইল) নির্বাচনী আসন থেকে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিতে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করে শিল্পপতি মাইনুল ইসলাম।

মনোনয়ন সংগ্রহের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি সাংবাদিকদের বলেছিলেন, ‘সব সময়ই ঘাটাইলবাসীর পাশে ছিলাম, আছি এবং আগামীদিনেও থাকতে চাই। আমাকে মনোনীত করা হলে ইনশাল্লাহ, জননন্দিত দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে এই আসনটি উপহার দিতে পারবো।’

এদিকে বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দেয়ার পরও একই আশাবাদ ব্যক্ত করে তিনি উপস্থিত সাংবাদিকদের বলেন, ‘দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তির আন্দোলনের অংশ হিসেবে বিএনপি নির্বাচন যাচ্ছে। দেশের মানুষ সুষ্ঠু নির্বাচন চায়, শান্তি চায়। গণতন্ত্র ফিরিয়ে আনতে চায়। নিরপেক্ষ নির্বাচন হলে একক সংখ্যাগরিষ্টতা পাবে দেশের সর্ববৃহৎ রাজনৈতিক দল বিএনপি।’

এর আগে গত ১২ নভেম্বর থেকে মনোনয়ন বিক্রি শুরু করে বিএনপি। ওই দিনই সকাল ১০টা ৫০ মিনিটে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে থেকে ফেনী-১ আসনের জন্য দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষে ফরম গ্রহণ করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তার হাতে ফরম তুলে দেন দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

এরপর বগুড়া-৬ আসনের জন্য খালেদা জিয়ার পক্ষে ফরম গ্রহণ করেন স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস খালেদা জিয়ার পক্ষে বগুড়া-৭ আসনের ফরম গ্রহণ করেন।

এদিকে নির্বাচনের ৮-১০ দিন আগে সেনা মোতায়েনের ইঙ্গিত দিয়ে বৃহস্পতিবার (১৫ নভেম্বর) নির্বাচন কমিশন জানিয়েছে, ঐক্যফ্রন্ট ভোট পেছানোর দাবি জানালেও সব দিক বিবেচনায় ৩০ ডিসেম্বরই ভোটগ্রহণ হবে। ভোট পেছানোর আরও কোনও সুযোগ নেই।

পুনঃনির্ধারিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৮ নভেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের দিন ২ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৯ ডিসেম্বর এবং ভোটের দিন ৩০ ডিসেম্বর।

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম/

Leave A Reply

Your email address will not be published.