রিপাবলিকানরা আমাকে সরাতে চায় : বাইডেন

0 ১৯৪
ফাইল ছবি

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, যুক্তরাষ্ট্রের সরকারকে অচল করতে অভিশংসনের মাধ্যমে রিপাকলিকানরা আমাকে ক্ষমতাচ্যুত করতে চায়।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) লন্ডনভিত্তিক বার্তাসংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, রিপাবলিকানরা বাইডেনের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, প্রতিবন্ধকতা সৃষ্টি এবং দুর্নীতির অভিযোগ করছেন। তার বিরুদ্ধে অভিশংসন তদন্ত শুরুর পরিকল্পনা করা হয়েছে।

এদিকে হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কারিন জ্যঁ-পিয়েরে বাইডেনের বিরুদ্ধে এই তদন্তকে ‘রাজনৈতিক স্টান্ট’ বলে আখ্যায়িত করেছেন। তিনি বলেন, রিপাবলিকানরা হান্টার বাইডেনের বিরুদ্ধে ব্যবসায়িক লেনদেনের তদন্ত করেছে, তারপরও তারা প্রেসিডেন্ট বাইডেনের বিরুদ্ধে কোনো প্রমাণ উপস্থাপন করতে পারেনি।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ছেলে হান্টার বাইডেনের বিরুদ্ধে অভিযোগ, ২০১৭ ও ২০১৮ সালে সাড়ে ১৩ লাখ মার্কিন ডলার আয়ের ওপর কর দেননি তিনি। এ ছাড়া অবৈধ অস্ত্র রাখার অভিযোগও রয়েছে হান্টারের বিরুদ্ধে। আর প্রেসিডেন্ট বাইডেন তার ছেলে হান্টার বাইডেনের ব্যবসায়িক লেনদেন থেকে উপকৃত হয়েছিলেন কি না, সেটিকে ঘিরেই এই তদন্ত শুরু করেছে রিপাবলিকানরা।

এ বিষয়ে জো বাইডেন বলেন, আমি ঠিক জানি না কেন তারা আমাকে অভিশংসন করতে চায়। আমি মনে করি আমাকে অভিশংসন করতে চায় কারণ তারা সরকারকে অচল করতে চায়। তবে আমি এ বিষয়ে মনোনিবেশ করতে চাই না। আমারও অনেক কাজ আছে, আমার ওপর অনেক দায়িত্ব আছে।

বাইডেন আরও বলেন, প্রথমবার মার্কিন কংগ্রেসে নির্বাচিত হয়ে মার্জোরি টেলর গ্রিন বলেছিলেন- তিনি প্রথমে যা করতে চান তা হলো আমাকে অভিশংসন করা।

মার্জোরি টেলর অতি-কট্টর-ডানপন্থী রিপাবলিকান আইনপ্রণেতা এবং সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মিত্র হিসেবে পরিচিত।

Leave A Reply

Your email address will not be published.