রেকর্ড ভেঙে ২৪ ঘণ্টায় আক্রান্ত হাজারের ওপরে, মৃত্যু আরও ১১

0 68

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম: আক্রান্তে সব রেকর্ড ভেঙে গেল। একদিনের আক্রান্তের সংখ্যা ১ হাজার ছাড়িয়ে গেল। দোকানপাট, শপিংমল ও ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেয়ার একদিন পরেই দেশে করোনা ভাইরাসের রোগী সংখ্যা হাজার ছাড়ালো।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

৩৭টি ল্যাবে ৭ হাজার ২০৮টি নমুনা পরীক্ষা করে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে আরও ১০৩৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন, ফলে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৫ হাজার ৬৯১ জন।

এছাড়াও গত ২৪ ঘণ্টায় মৃত্যুর মিছিলে যোগ হয়েছে আরও ১১ প্রাণ। ফলে দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ২৩৯ জনে।ব্রেকিংনিউজ

করোনার সর্বশেষ পরিস্থিতি নিয়ে সোমবার (১১ মে) দুপুরে সরকারের জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) নিয়মিত বুলেটিনে এতথ্য জানানো হয়।

বুলেটিনে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৫২ জন। ফলে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ২৯০২ জন।

অধ্যাপক সুলতানা বলেন, নতুন শনাক্তকৃতদের মধ্যে এখনো ঢাকা সিটি এবং ঢাকা বিভাগেরই বেশি।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১১ জনের মধ্যে ছয়জন নারী আর পাঁচজন পুরুষ। আটজন ঢাকা বিভাগের, দুজন চট্টগ্রাম বিভাগের আর একজন রংপুর বিভাগের। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা ২৩৯ জনে পৌঁছেছে।

মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ৭১ থেকে ৮০ বছর বয়সী একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চারজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুজন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন রয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের এই ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, শনাক্তের বিপরীতে সুস্থ হওয়ার হার ১৮ দশমিক ৫২ শতাংশ আর মৃত্যুর হার ১ দশমিক ৫৩ শতাংশ।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় আর ১৮৩ জনকে আইসোলেশনে নেওয়া হয়েছে। ছাড়া পেয়েছেন ৬২ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ২ হাজার ২৩৬ জন।

গত ২৪ ঘণ্টায় ৭ হাজার ২০৮ জনের করোনা পরীক্ষা করা হয়। সব মিলিয়ে এখন পর্যন্ত পরীক্ষা করা হয়েছে ১ লাখ ২৯ হাজার ৮৬৫ জনের নমুনা। দেশে এখন ৩৭টি ল্যাবে করোনা পরীক্ষা করা হচ্ছে।

 

Leave A Reply

Your email address will not be published.

x