রেড ক্রিসেন্টের প্রশিক্ষণের সমাপনী

0 39
নিজস্ব প্রতিবেদক, রাজশাহী:  সোমবার দুপুরে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, রাজশাহী জেলা ইউনিটের উদ্যোগে তিনদিন ব্যাপী প্রশিক্ষণ শেষ হবে। জেলা পরিষদ সভা কক্ষে তিনদিন ব্যাপী এই প্রশিক্ষনের সমাপনী অনুষ্ঠনের প্রধান অতিথি জেলা পরিষদ চেয়ারম্যান ও রেড ক্রিসেন্ট রাজশাহী জেলা ইউনিট চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করবেন। 

গতকাল রোববার সকালে তিনদিন ব্যাপী এই প্রশিক্ষণের ২য় দিনের প্রশিক্ষনে প্রশিক্ষনার্থীদের মাঝে দূর্যোগের ধারনা ও ব্যবস্থাপানা, হাড়ভাঙ্গা ও তার প্রতিকার, রক্তপাত ও তার ব্যবস্থাপনা, ক্ষত ও তার পরিচর্যা, করোনা ভাইরাস ও ডেঙ্গু সর্তকতা সহ বেশ কয়েটি বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়। এই বিষয়গুলি সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন প্রশিক্ষক সিনিয়ার যুব সদস্য রাজশাহী জেলা ইউনিট মুজেেতাবা রাফিদ, উপ যুব প্রধান-২ রাজশাহী জেলা ইউনিট সোলাইমান, সাবেক যুব প্রধান ঢাকা সিটি ইউনিট ও সাবেক যুব সদস্য রাজশাহী ইউনিট মোমিনুল হক, যুব প্রধান রাজশাহী সিটি ইউনিট শিমুল হোসেন।

 

এই প্রশিক্ষণের সার্বিক সহযোগিতা ও পরিচালনা করেন ইউনিট লেভেল অফিসার রাজশাহী সিটি ও জেলা ইউনিট বাকি বিল্লাহ ও যুব প্রধান রাজশাহী জেলা ইউনিট সাদিয়া সাবা অর্চি।

 

 

Leave A Reply

Your email address will not be published.