রোহিঙ্গা নির্যাতন:চলচ্চিত্র পরিবারের প্রতিবাদ

0 809

আলমগীর,বিনোদন :
প্রতিবেশী দেশ মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর নির্যাতন, হত্যা, ধর্ষণ এবং বসতবাড়িতে অগ্নি সংযোগে সারা বিশ্বের নানা প্রান্ত থেকেই আসছে প্রতিবাদ ও সমালোচনা। তাদের সঙ্গে একাত্বতা ঘোষণা করে প্রতিবাদ আনুষ্ঠানিক প্রতিবাদ জানাবে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। এ লক্ষ্যে আগামী ১৮ তারিখ সোমবার মানববন্ধনের ডাক দেয়া হয়েছে সমিতির পক্ষ থেকে।

বাংলাদেশ চলচ্চিত্র সমিতির সাধারণ সম্পাদক চিত্রনায়ক জায়েদ খান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‌‘আগামী সোমবার সকাল ১১টায় রাখাইন রাজ্যের রোহিঙ্গাদের নির্যাতনের প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করবে চলচ্চিত্র পরিবার। মানবতার কল্যাণে ওই মানববন্ধনে চলচ্চিত্র পরিবারের ১৮ সংগঠনের সকল শিল্পী-কলাকুশলীদের উপস্থিত থাকার হওয়ার আহ্বান জানাচ্ছি।’

চলচ্চিত্র পরিবারের সিনিয়র-জুনিয়র সব শ্রেণির শিল্পী-কলাকুশলীরা মানববন্ধনে হাজির থাকবেন বলেও জানান শিল্পী সমিতির এই নেতা।

গত কয়েক মাস ধরেই মিয়ানমারের রাখাইন রাজ্যের রোহিঙ্গাদের ওপর নানা নির্যাতন, গণহত্যা, ধর্ষণ এবং বসতবাড়িতে অগ্নিসংযোগের মত নিষ্ঠুর খেলায় মেতেছে সেদেশের পুলিশ ও সেনাবাহিনী। বর্তমানে সেই মাত্রা আরও বেড়ে যাওয়ায় সীমান্ত পার হয়ে লাখ লাখ রোহিঙ্গা বাংলাদেশে এসে আশ্রয় নিয়েছে। সেই নির্যাতিত ও আশ্রয়হীন রোহিঙ্গাদের নিরাপদে নিজ দেশে ফিরিয়ে নেয়ার দাবি নিয়ে এবার আন্দোলনে নামছে অভিনেতা-অভিনেত্রীরা।

Leave A Reply

Your email address will not be published.