রোহিত না থাকলে নেতৃত্ব দেবেন বুমরাহ

99
ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা ও জসপ্রীত বুমরাহ। ছবি : সংগৃহীত

এজবাস্টন টেস্টে রোহিত শর্মার খেলা নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। তাই ইংল্যান্ডের বিপক্ষে এই ম্যাচে ভারতের অধিনায়ক কে হতে পারেন তা আলোচনা চলছে। ভারতের নিয়মিত অধিনায়ক গত সপ্তাহে করোনায় আক্রান্ত হন। এখনো সেরে ওঠেননি। অবশ্য তাঁর জন্য নির্বাচক ও টিম ম্যানেজমেন্ট শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করার সিদ্ধান্ত নিয়েছে।

ক্রিকবাজের খবরে জানা গেছে, গত শনিবার করোনায় আক্রান্ত হওয়ার পর থেকে রোহিত আইসোলেশনে রয়েছেন। তিনি লিসেস্টার থেকে বার্মিংহামে দলের সঙ্গে যাননি। তবে আলাদাভাবে গিয়েছেন। গতকাল বুধবার আবার পরীক্ষা করা হয়েছে। তবে তিনি সেরে উঠেননি এখনো।

রোহিত শেষ পর্যন্ত খেলতে না পারলে জসপ্রীত বুমরাহ ভারতের অধিনায়ক হতে পারেন। আর তা হলে বুমরাহ হবেন কপিল দেবের পর প্রথম পেসার ভারতকে নেতৃত্ব দেবেন। অবশ্য রবিচন্দ্রন অশ্বিন ও ঋষভ পন্তের নামও আলোচনায় ছিল।

ভারতের কোচ রাহুল দ্রাবিড় এ ব্যাপারে বলেন, ‘রোহিত মেডিকেল দলের পর্যবেক্ষণে রয়েছেন। তাকে এখনও বাদ দেওয়া হয়নি। আজ ও কাল আবার পরীক্ষা করা হবে। তারপরই আমরা সিদ্ধান্ত নেব। আমি তাকে দেখার সুযোগ পাইনি। আমরা পর্যবেক্ষণ চালিয়ে যাব।’

এদিকে কুঁচকির চোটের কারণে কেএল রাহুল বাদ পড়ার পর নির্বাচকরা সিরিজের জন্য সহ-অধিনায়কের নাম ঘোষণা করেননি। ১-৫ ম্যাচটি অনুষ্ঠিত হবে। সিরিজে ভারত ২-১ ব্যবধানে এগিয়ে।

x