রৌমারীতে শুল্ক স্টেশনকে ন্যাশনাল স্থলবন্দরে রুপান্তরিত করতে পরিদর্শনে- উপ-সচিব মাসুদুর ভূইয়া

120

মাজহারুল ইসলাম রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি : শুল্ক স্টেশনকে ন্যাশনাল স্থলবন্দরে ভৌত অবকাঠামো উন্নয়ন ও আমদানি-রপ্তানি কার্যক্রম গতিশীল করতে কুড়িগ্রামের রৌমারী উপজেলার তুরা রোডস্থ নতুন বন্দর ও ভারতীয় আসাম সীমান্ত সোনার পাড়া গেট সংলগ্ন স্থানে শুল্ক স্টেশনকে ন্যাশনাল স্থলবন্দ রুপান্তরিত করতে যাছাই বাছাইয়ে পরিদর্শন আসেন মাসুদুর রহমান ভূইয়া (উপ-সচিব) পরিচালক বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষ ও জাকির হোসেন (এমপি) প্রতিমন্ত্রী প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়। গত ২৩ জানুয়ারি রবিবার সকাল ১১ টায় রৌমারী শুল্ক স্থলবন্দর নতুন বন্দরে এ যাছাই বাছাই পরিদর্শন করা হয়।

পরিদর্শন কালে সফর সঙ্গি হিসেবে ছিলেন, জসিম উদ্দিন এস্টেড অফিসার বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষ, রুহুল আমিন সহকারী প্রকৌশলী বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষ স্থানীয় ভাবে আরো যারা উপস্থিত ছিলেন, শেখ আব্দুল্লাহ উপজেলা পরিষদ চেয়ারম্যান রৌমারী, আল ইমরান উপজেলা নির্বাহী অফিসার, মোন্তাছের বিল্লাহ অফিসার ইনচার্জ রৌমারী থানা, নব নির্বাচিত রৌমারী সদর ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, সরকারী কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

গণশিক্ষা প্রতিমন্ত্রী ও উপ-সচিবসহ রৌমারী শুল্ক স্টেশনটির পুরা এলাকা ঘুরে ফিরে পরিদর্শন করেন ও বিভিন্ন বিষয়ে খোজ খবর নেন। ভারত থেকে পাথর আমদানি হচ্ছে দেখে প্রসংশাও করেন। পরে প্রতিমন্ত্রী ও উপজেলা নির্বাহী অফিসারের কাছে ন্যাশনাল স্থলবন্দর স্থাপন করতে প্রায় ৩০ একর জমি অধিগ্রহন করা হলে ন্যাশনাল স্থলবন্দর করা সম্ভব হবে।

এদিকে প্রতিমন্ত্রী বলেন, ন্যাশনাল স্থলবন্দরটি স্থাপন হলে এ এলাকার হাজার হাজার মানুষের কর্মসংস্থানের সৃষ্টি হবে। অপরদিকে এ অবহেলি উপজেলাটি উন্নয়ন বারবে।

x