রৌমারীর চর লাঠিয়াল ডাঙ্গায় নতুন হাটের আলোচনা সভা অনুষ্ঠিত

0 43

রৌমারী কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের রৌমারীতে গত ২০ সেপ্টেম্বর চর লাঠিয়াল ডাঙ্গায় নতুন হাটের সুচনা করেন ওই অ লের ৭ গ্রামের মানুষ। চর লাঠিয়াল ডাঙ্গা রৌমারী উপজেলাধীন যাদুরচর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের অন্তভূক্ত। অ লটি হাওর বিল খাল জিঞ্জিরাম নদীসহ উপজেলা শহর থেকে যোগাযোগ বিচ্ছিন্ন এলাকা।

লাঠিয়াল ডাঙ্গা, চর লাঠিয়াল ডাঙ্গা, বংশির ভিটা, আলগারচর, উত্তর আলগারচর, খেয়ারচর, বেকরিবিল, বকবান্দাসহ ৭ গ্রামের প্রায় ৫০ হাজার মানুষ দির্ঘদিন ধরে হাট-বাজারের সমস্যা ভোগ করে আসছিল। ওই অ ল থেকে রৌমারী ও কত্তিমারী হাটের দূরুত্ব প্রায় ১০ থেকে ২০ কিলোমিটার। খড়া, বর্ষা, বৃষ্টি বাদল মৌসুমে এ অ লের কৃষক হাট-বাজারের অভাবে কৃষি পণ্য ক্রয় বিক্রয় নিয়ে চরম ভোগান্তিতে পড়ে।

কৃষক তথা এই অ লের মানুষের সুবিধার্থে এলাকাবাসী একত্রিত হয়ে মত বিনিময়ের মাধ্যমে চর লাঠিয়াল ডাঙ্গা মসজিদ ও কবর স্থনের পুর্ব পাশের্^ চর লাঠিয়াল ডাঙ্গা হাটের ভিত্তি স্থাপন করা হয়। হাট স্থাপন ও হাটের উন্নয়ন কল্পে জমি দাতারা ৪২ শতাংশ জমি হাটের জন্য কুড়িগ্রাম জেলা প্রশাসক বরাবর রেজিষ্টারী করে দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়। পরে নিদ্ধারিত স্থানে দোকান ঘর নির্মাণের কাজ শুরু করেন।

জনসুভিধার্থে জমি দাতারা হলেন আলগারচর গ্রামের ছাইদুর রহমান,বংশিরভিটা গ্রামের হাছেন আলী,চর লাঠিয়াল ডাঙ্গা গ্রামের বেরাজল হক,এই গ্রামের হান্নানসহ এই চার ব্যাক্তি জনসাধারনের মধ্যে বিলিয়ে দেন।

এতে আলোচন সভায় বক্তব্য রাখেন আলহাজ¦ ছৈয়ত জামান,আলহাজ¦ সাত্তার মাস্টার, আওয়ামী লীগের সভাপতি সায়েজুদ্দিন, সাধারন সম্পাদক হামির উদ্দিনসহ আরও অনেকেই।

 

এবিষয় উপজেলা নির্বাহী কর্মকর্তা আল ইমরান বলেন জনসার্থে হাট হবে যেখানে জনগনের সুবিধা হবে। তারপর মাঠ পরিদর্শনে যাবো।

Leave A Reply

Your email address will not be published.