রৌমারীর শিক্ষা প্রতিষ্ঠানের তৃতীয় শ্রেণির কর্মচারীদের ৫ দফা দাবী বাস্তবায়নে মানব বন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারক লিপি প্রদান

0 90

মাজহারুল ইসলাম, রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি:  বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের তৃতীয় শ্রেণী কর্মচারী পরিষদের উদ্দ্যোগে ৫ দফা দাবীতে মানব বন্ধন করেছেন ভুক্তভোগীরা। ২৯ ডিসেম্বর ২০২০ ইং মঙ্গলবার সকাল ১১ ঘটিকার দিকে রৌমারী উপজেলার প্রায় ৪৯টি বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের তৃতীয় শ্রেণীর কর্মচারী গণের উপস্থিতিতে রৌমারী বালিকা উচ্চ বিদ্যালয় হতে একটি মিছিল বেড় হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে রৌমারী উপজেলা চত্তরের প্রধান সড়কে মানব বন্ধনে মিলিত হয়।

মানব বন্ধনে বাংলাদেশ বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান তৃতীয় শ্রেণী কর্মচারী পরিষদের রৌমারী উপজেলা শাখার সভাপতি তাজুল ইসলাম, ও সাধারণ সম্পাদক আজিজুর রহমান বক্তব্যে বলেন, আমরা বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠনের (স্কুল কলেজ ও মাদ্রাসা) অবিচ্ছেদ্দঅংশ হিসেবে প্রায় পঞ্চাশ হাজার তৃতীয় শ্রেণির কর্মচারী জাতি গঠনে নিরবিচ্ছন্ন ভাবে কাজ করে অসছেন। চরম বৈষম্যের মধ্যেআমাদের মানবেতর দিন কাটাতে হয়। জাতির জনকের কন্যার শিক্ষাবান্ধবসরকারের নেতৃত্বেই প্রথম শিক্ষা নীতি ২০১০ উপহার দিয়েছেন।

 

এই শিক্ষানীতির আলোকে আমাদের দীর্ঘদিনের কাঙ্খিত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান এর তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীদের চাকুরী বিধিমালা ২০১২ জারি করা হয়। প্রণিত চাকুরী বিধিমালা অনুযায়ী গভনিং বডি পরিচালনা পরিষদে কর্মচারীদের সদস্য না রাখাসহ চাকুরি বিধিমালা যথাসময়ে বাস্তবায়ন না হওয়ার বিষয়টি মন্ত্রনালয়ে পত্রদিয়ে জানানো হয়।

 

চাকুরিতে যোগদানের তারিখ হতে অবসর গ্রহন পর্যন্ত ৩০,৪০ বছর আমাদের বেতন গ্রেডের কোন পরিবর্তন হয়নি। পেষাগত দক্ষতা বৃদ্ধির জন্য কম্পিউটারসহ বিভিন্ন বিষয়ে উচ্চতর ট্রেনিং সহ আমাদের তৃতীয় শ্রেণীর কর্মচারী বৈষম্য থেকে মুক্তি দাবী করেন।

 

Leave A Reply

Your email address will not be published.