লকডাউন আরও বাড়তে পারে : প্রতিমন্ত্রী

0 ৩৮৩

বিডি সংবাদ টোয়েন্টিফোর: দেশে করোনাভাইরাসের ভয়াবহতা রোধে চলমান বিধিনিষেধ (লকডাউন) আরও অন্তত এক সপ্তাহ বাড়ানোর চিন্তা করছে সরকার। চলমান বিধিনিষেধ শেষ হচ্ছে আগামী ১৬ মে। এরপর আরও এক সপ্তাহ বাড়লে বিধিনিষেধ ২৩ মে পর্যন্ত চলে যাবে।   

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন আজ বৃহস্পতিবার এনটিভি অনলাইনকে বলেন, ‘পবিত্র ঈদুল ফিতরের ছুটি শেষে আগামী ১৬ মে’র পরে লকডাউন আরও এক সপ্তাহের জন্য বাড়তে পারে।’

 

‘দেশে করোনাভাইরাসের ভারতীয় ভ্যারিয়েন্ট পাওয়া গেছে। এতে মানুষের স্বাস্থ্য ঝুঁকি বাড়তে পারে। আর এ কারণেই সংক্রমণ এড়াতে এ সিদ্ধান্ত নেওয়া হচ্ছে’, যোগ করেন প্রতিমন্ত্রী।

 

এর আগে কোভিড-১৯ সংক্রমণ আর মৃত্যুর ঊর্ধ্বগতি রুখতে সারা দেশে গত ৫ এপ্রিল থেকে শুরু হয় সাতদিনের বিধিনিষেধ। লকডাউন শেষে দুদিন বিরতির পর গত ১৪ এপ্রিল ভোর ৬টা থেকে আটদিনের কঠোর বিধিনিষেধ শুরু হয়। সেই মেয়াদ শেষ হয় গত ২১ এপ্রিল মধ্যরাতে।

 

তবে করোনা সংক্রমণ পরিস্থিতির উন্নতি না হওয়ায় বিধিনিষেধের মেয়াদ ২৮ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বাড়ানো হয়। পরে লকডাউন বাড়ানো হয় ৫ মে পর্যন্ত। এরপর গত ৩ মে মন্ত্রিপরিষদের বৈঠকে আবারও লকডাউন বাড়িয়ে আগামী ১৬ মে পর্যন্ত বহাল রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

 

Leave A Reply

Your email address will not be published.