লঙ্কানদের কাছে বাংলাদেশের এই বড় হারের কারণ!

0 231

স্পোর্টস ডেস্ক: টসে হেরে বাজে বোলিংয়ের পরও শেষ দিকে ফিরে এসেছিল বাংলাদেশ। কুশল পেরেরার সেঞ্চুরিতে ৩১৪ রান তুলেছিল শ্রীলঙ্কা। লক্ষ্য নাগালে পেলেও ব্যাটসম্যানদের শুরুর ব্যাটিং ছিল ছন্নছাড়া। চেষ্টা করেছিলেন সাব্বির, মুশফিক। কিন্তু তাদের লড়াই যথেষ্ট ছিল না। ৪১.৪ ওভারে ২২৩ রানে শেষ বাংলাদেশের ইনিংস।

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ওয়ানডে এই বড় হারের কারণ কী হতে পারে!

বাংলাদেশের বোলিং ইনিংসে দেখে গেছে নির্বিষ বোলিং, বাজে গ্রাউন্ডস ফিল্ডিং, ক্যাচ মিস। আর ব্যাটিং ইনিংস পরিপূর্ণ ছিলো বাজে শট, নড়বড়ে আত্মবিশ্বাস আর অনর্থক রান আউটে।

প্রেমাদাসায় প্রথম ওয়ানডেতে তিন বিভাগেই ফ্লপ বাংলাদেশ। এমন বাজে দিনে ম্যাচ জয়ের চিন্তা করাও বোকামি। তাইতো নিজেদের পারফেক্ট দিনে বাংলাদেশকে নিয়ে ছেলেখেলায় মেতেছিল লঙ্কানরা। ৯১ রানের জয়ে তিন ম্যাচ সিরিজে শ্রীলঙ্কা এগিয়ে গেছে ১-০ ব্যবধানে।

মঞ্চটা লাসিথ মালিঙ্গার জন্য প্রস্তুত ছিল। ক্যারিয়ারের শেষ ওয়ানডে ম্যাচ। নিজের মঞ্চ নিজেই রাঙালেন শ্রীলঙ্কান কিংবদন্তি। শেষ দিনে আগুন ঝরা বোলিংয়ে মালিঙ্গা নেন ৩ উইকেট। তামিম সৌম্যের মত বিগ ফিশ দের মাঠ ছাড়া করে কফিনে শেষ পেরেক মারেন মুস্তাফিজুর রহমানকে আউট করে। তার মত এমন আগ্রাসী শেষ কয়জনের হয়!

এদিকে ২১ মাস পর প্রত্যাবর্তন করে, ৩ উইকেট নিয়ে শফিউল বাংলাদেশের সেরা বোলার। বাজে দিনে বাংলাদেশের ব্যর্থতার খাতায় যোগ হয়েছে গ্রাউন্ডস ফিল্ডিং। সীমানায় মিথুন, মিরাজ, সৌম্যরা চার ছেড়েছেন। বৃত্তের ভেতরে এনামুল রান দিয়েছেন। সব মিলিয়ে প্রেমাদাসায় এদিন কোনো কিছুই ছিল না টাইগারদের পক্ষে। সিরিজে টিকে থাকতে হলে রোববার জিততেই হবে বাংলাদেশকে।

Leave A Reply

Your email address will not be published.

x