লাতিন সেরা পুরস্কার পেলেন স্কালোনি

0 ১৮২
ছবি- সংগৃহীত

জাতীয় দলে লিওনেল স্কালোনির শুরুটা হয়েছিল সহকারী কোচ হিসেবে। জর্জ সাম্পাওলির সহকারী থেকে দায়িত্ব পান ভারপ্রাপ্ত কোচের। এরপর হন প্রধান কোচ। আর তার জাদুর কাঠির ছোঁয়ায় কোপা আমেরিকা, ফাইনালিসিমা ও সবশেষ বিশ্বকাপের সোনার ট্রফি ছুঁয়ে দেখার সৌভাগ্য হয় লে আলবিসেলেস্তেদের।

বিশ্বকাপ জয়ের পর একের পর এক পুরস্কার ঝুলিতে পুরতে শুরু করেন আর্জেন্টাইন এ কোচ। আন্তর্জাতিক ফুটবল ফেডারেশনের ইতিহাস এবং পরিসংখ্যান বিভাগের ভোটে সেরা কোচ নির্বাচিত হয়েছিলেন তিনি। এরপর জেতেন ফিফার বর্ষসেরার পুরস্কারও। গত মার্চে নির্বাচিত হন আমেরিকার বর্ষসেরা কোচ।

স্কালোনির অর্জনের মুকুটে সর্বশেষ যোগ হলো লাতিন আমেরিকার সেরা কোচের পুরস্কার। আর্জেন্টিনার চীন সফরের আগে এই পুরস্কার গ্রহণ করেন তিনি।

ব্রাজিলিয়ান ক্লাব পাল-মেইরাসের কোচ আবেল ফেরেইরাকে ৭২ ভোটে হারিয়ে লাতিন সেরা কোচ নির্বাচিত হন স্কালোনি। ২০৮ ভোটের ভেতর ১০৭ ভোট পান বিশ্বকাপজয়ী এই কোচ। ফেরেইরা পান ৩৫ ভোট।

লাতিন আমেরিকার সেরা কোচ নির্বাচিত হয়ে বেশ উচ্ছ্বাসিত স্কালোনি। পুরস্কারের পুরো কৃতিত্ব তিনি দেন খেলোয়াড় ও কোচিং স্টাফদের। তিনি বলেন, স্বীকৃত এসব পুরস্কার আমাকে সবসময়ই গর্বিত করে। খেলোয়াড়, কোচিং স্টাফদের কাজের ফলাফল এটি।

ফিফা উইন্ডোর অংশ হিসেবে প্রীতি ম্যাচ খেলতে ইতোমধ্যেই চীনের বেইজিংয়ে পৌঁছেছে লিওনেল মেসির নেতৃত্বাধীন আর্জেন্টিনা দল। আগামী ১৫ ও ১৯ জুন অস্ট্রেলিয়া ও ইন্দোনেশিয়ার বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে লিওনেল স্কালোনির শিষ্যরা।

অস্ট্রেলিয়ার বিপক্ষের ম্যাচটি হবে বেইজিংয়ে। ফ্রান্সকে হারিয়ে কাতার বিশ্বকাপ জয়ের মঞ্চেও শেষ ষোলোয় অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছিলেন মেসিরা। অন্যদিকে ইন্দোনেশিয়ার বিপক্ষের ম্যাচটি হবে জাকার্তায়।

আগামী সেপ্টেম্বরে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাই শুরুর আগে ইন্দোনেশিয়ার সঙ্গে ম্যাচটি হবে মেসিদের শেষ প্রীতি ম্যাচ।

Leave A Reply

Your email address will not be published.