লালপুরে ১৪৪ ধারা ভঙ্গ করে এমপি বকুলের কমিটি ঘোষনা : গঠনতন্ত্র বিরোধী কমিটি দাবি আ’লীগ নের্তৃবৃন্দের

0 75

লালপুর (নাটোর) প্রতিনিধি :  প্রশাসনের ডাকা ১৪৪ ধারা ভঙ্গ করে নাটোরের লালপুরে ওয়ার্ড আওয়ামীলীগের কমিটি ঘোষণা করছেন নাটোর-১ আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল এমপি। ঘোষিত এ কমিটি গঠনতন্ত্র বিরোধী ও অসাংগঠনিক বলে মন্তব্য করেছেন লালপুর উপজেলা আওয়ামীলীগ সভাপতি-সম্পাদক এবং কদিমচিলান ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সম্পাদক।

সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (২১ জানুয়ারি) বিকেলে নাটোর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও স্থানীয় সাংসদ শহিদুল ইসলাম বকুল সমর্থিত একটি গ্রুপ কদিমচিলান ইউনিয়নের ১,২ ও ৩ নং ওয়ার্ড আওয়ামীলীগের কমিটি গঠনের লক্ষ্যে সেকচিলান উচ্চ বিদ্যালয় মাঠে সভা আহবান করে। অপরদিকে, একই সময় ও স্থানে কদিমচিলান ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হাছান আলী ও সম্পাদক সেলিম রেজা মাস্টার কর্মীসভার আহবান করেন। এতে দু’পক্ষের সমর্থকদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। খবর পেয়ে উপজেলা প্রশাসন আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে ওই বিদ্যালয় এলাকায় ১৪৪ ধারা জারি করে মাইকিংয়ের পাশাপাশি প্রশাসনিক ব্যবস্থা গ্রহন করেন।

 

এরপরেও বৃহস্পতিবার বিকেলে ১৪৪ ধারা ভঙ্গ করে সেকচিলান উচ্চ বিদ্যালয় মাঠ চত্বরে নেতাকর্মীদের সাথে নিয়ে ওয়ার্ড আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শহিদুল ইসলাম বকুল এমপি ১,২ ও ৩ নং ওয়ার্ড আওয়ামীলীগের নবগঠিত কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন।

এ ব্যাপারে কদিমচিলান ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হাছান আলী জানান, ইউনিয়ন আওয়ামীলীগ ও উপজেলা আওয়ামীলীগ জানে না অথচ ওয়ার্ড আওয়ামীলীগের কমিটি গঠন এটা কিভাবে সম্ভব, এটা বাংলাদেশ আওয়ামীলীগের গঠনতন্ত্র বিরোধী সিদ্ধান্ত।

লালপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু জানান, স্থানীয় সাংসদ বিএনপি-জামায়াতের এজেন্টদের সাথে নিয়ে আওয়ামীলীগকে সু-সংগঠিত করার নামে গঠনতন্ত্র বিরোধী কমিটি ঘোষনা সহ বিভিন্ন কর্মকান্ডের মাধ্যমে আওয়ামীলীগ রাজনীতি ধ্বংসের অপচেষ্টা চালাচ্ছেন। ইউনিয়ন ও উপজেলা আওয়ামীলীগকে না জানিয়ে কমিটি গঠন ও বিভিন্ন কর্মকান্ড তারই প্রমান।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ও ম্যাজিস্ট্রেট উম্মুল বানীন দ্যুতি বলেন, মাননীয় সংসদ সদস্য যদি ১৪৪ ধারা না মানেন, তবে আর এ বিষয় নিয়ে কথা বলা যায় না।

এ বিষয়ে সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল বলেন, ১৪৪ ধারা হয়েছে, প্রশাসন অফিসিয়ালভাবে বিষয়টি অবগত করেনি।

 

Leave A Reply

Your email address will not be published.