লাল-সবুজের পতাকায় সাজলো বুর্জ খলিফা

0 319

জাতীয় ডেস্ক: বাঙালির মুক্তির দিনকে স্মরণ করলো বিশ্বের সর্বোচ্চ উঁচু ভবন সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ের বুর্জ খলিফা। বাংলাদেশের লাল-সবুজের পতাকার আদলে আলোকসজ্জা প্রদর্শন করা হয়েছে।

বাংলাদেশের স্বাধীনতা দিবসকে সম্মান জানিয়ে দুবাইয়ে অবস্থিত এই ভবনে মঙ্গলবার স্থানীয় সময় রাত ৯টা ৪৫ মিনিটে ২৫ সেকেন্ড বাংলাদেশের লাল সবুজের পতাকার লেজার শো প্রদর্শনের মাধ্যমে শুভেচ্ছা জানানো হয়েছে। ১৬৯ তলাবিশিষ্ট বুর্জ খলিফার মোট উচ্চতা দুই হাজার ৭১৭ ফুট।

এ ভবনটি তৈরিতে কাজ করেছেন বহু বাংলাদেশি। এ উপলক্ষে প্রবাসী শ্রমিকরাও বাংলাদেশের স্বাধীনতা দিবসকে শ্রদ্ধাভরে স্মরণ করেন। তাদের অনেকেই প্রবাসে স্বাধীনতা দিবসের এ স্বীকৃতি দেখে আনন্দে অভিভূত হয়ে পড়েন।

এই প্রথমবারের মতো ২৬ মার্চ লাল-সবুজের রঙ মাখলো বিশ্বের সবচেয়ে উঁচু ভবন। এ সময় আলোকসজ্জা দেখতে আসা প্রবাসীরা উল্লাস প্রকাশ করেন। প্রবাসীরা আরব আমিরাত সরকারকে ধন্যবাদ জানান। দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রাশিদ আল মাকতুমের প্রশংসা করে প্রবাসীরা বলেন, ‌‘বাংলাদেশের প্রতি তিনি যে সম্মান দেখালেন তাতে আমরা মুগ্ধ ও কৃতজ্ঞ।’

বুর্জ খলিফার উচ্চতা দুই হাজার ৭১৬ ফুট। ১৬৯ তলাবিশিষ্ট ভবনটি সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট খলিফা বিন জায়েদ আল নাহইয়ানের নামে নামকরণ করা হয়েছে। বুর্জ খলিফায় বিভিন্ন দেশের জাতীয় দিবস ও গুরুত্বপূর্ণ বিষয়কে কেন্দ্র করে আলোকসজ্জার মাধ্যমে একাত্মতা পোষণ করা হয়। আবার কখনও বিভিন্ন দেশের ব্যবসায়ী প্রতিষ্ঠান নিজ উদ্যোগে এমন আয়োজন করে থাকে।সূত্র: ব্রেকিংনিউজ/

Leave A Reply

Your email address will not be published.

x