লিটনকে তেড়ে গেলেন লঙ্কান পেসার

1

সুপার টুয়েলভে দুদলেরই প্রথম ম্যাচ। উত্তেজনার কমতি নেই। ম্যাচের প্রথম বল থেকেই রোমাঞ্চ ছড়াচ্ছিল বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচটি। এর মধ্যেই বাংলাদেশি ওপেনার লিটন দাসের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়েন লঙ্কান বোলার লাহিরু কুমারা। দুজনের মধ্য উৎতপ্তবাক্য বিনিময় হয়। এক পর্যায়ে ধাক্কাধাক্কিও লেগে যায়।

ঘটনাটি ঘটে বাংলাদেশের ইনিংসের ষষ্ঠ ওভারে। বল হাতে আসেন  লাহিরু কুমারা। লঙ্কান পেসারের বল ক্রিজ থেকে বেরিয়ে জায়গা বানিয়ে অফ ড্রাইভ খেলেন লিটন। কিন্তু তেমন জোর দিয়ে মারতে পারেননি। একটু লাফিয়ে উঠে ক্যাচ নিয়ে ফেলেন লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা। আউট হয়ে যান লিটন।

এরপরেই ঘটে যায় ঝামেলা। লিটন যখন আউট হয়ে মাঠ থেকে বেরিয়ে যাচ্ছিলেন তখন কিছু একটা বলে বসেন কুমারা। পাল্টা জবাব দেন লিটন দাসও। দুপক্ষ থেকেই উৎতপ্ত বাক্য বিনিময় হলো।

এরপর লেগে গেলো কিছুটা ধাক্কাধাক্কি। নাঈম শেখ পেছন থেকে এসে কুমারাকে ধাক্কা দিয়ে লিটনের সামনে থেকে সরতে বললেন। পরিস্থিতি উৎতপ্ত হতে দেখলে আম্পায়াররা এসে থামিয়ে দেন তিনজনকে।

ম্যাচটিতে টসে হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১৭১ রান সংগ্রহ গড়ে বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ৬২ রান করেন মোহাম্মদ নাঈম। ৩৭ বলে ৫৭ রানের চমৎকার ইনিংস খেলেছেন মুশফিক।

x