শহীদ বুদ্ধিজীবী সরকারি কলেজে মুক্তিযুদ্ধ গ্যালারি‘র উদ্বোধন করলেন মেয়র লিটন

0 26

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম : রাজশাহী সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন  শহীদ বুদ্ধিজীবী সরকারি কলেজে মুক্তিযুদ্ধ গ্যালারি‘র উদ্বোধন ও কলেজ বার্ষিকী ‘প্রতীতি’র মোড়ক উন্মোচন করেছেন।

মেয়র মহানগরীর নওদাপাড়া এলাকাস্থ উক্ত কলেজে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মুক্তিযুদ্ধ গ্যালারির উদ্বোধন করেন। তিনি মুক্তিযুদ্ধ গ্যালারি ঘুরে দেখেন। পরে কলেজ প্রাঙ্গনে আয়োজিত উদ্বোধন অনুষ্ঠানে কলেজ বার্ষিকী ‘প্রতীতি‘র মোড়ক উন্মোচন করেন ।

উদ্বোধন অনুষ্ঠানে মেয়র বলেন, আগে এই এলাকায় তেমন মানসম্মত শিক্ষা প্রতিষ্ঠান ছিল না। কিন্তু এলাকাটি এখন শিক্ষানগরী রাজশাহীর শিক্ষাঞ্চল এলাকা হিসেবে গড়ে উঠছে। এই এলাকায় রাজশাহী মেডিকেল বিশ^বিদ্যালয় হচ্ছে। এই বিশ^বিদ্যালয়ে ভারত, নেপাল, মালদ্বীপসহ সার্কভুক্ত দেশসমূহ থেকে এখানে অনেকে আসবেন, উচ্চতর ডিগ্রি গ্রহণ করবেন। আগামী ১০ বছরে এই এলাকার চেহারায় পাল্টে যাবে।

মেয়র আরো বলেন, শিক্ষা প্রতিষ্ঠান সমূহের অবকাঠামো হচ্ছে। সেই সাথে একাডেমিক পড়াশোনার পাশপাশি শিক্ষার্থীদের মধ্যে মুক্তিযুদ্ধের ইতিহাস, জাতির পিতার অবদান এবং কীভাবে দেশ উন্নত হচ্ছে-এইসব বিষয় তুলে ধরতে হবে। তাহলে শিক্ষার্থীরা প্রকৃত ইতিহাস জানতে পারবে। মেয়র আরো বলেন, শহীদ বুদ্ধিজীবী সরকারি কলেজে ১০ তলা বিশিষ্ট একটি ভবন হবে। এটির কাজ এগিয়ে নিতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

শহীদ বুদ্ধিজীবী সরকারি কলেজের অধ্যক্ষ ড. মোয়াজ্জেম হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা প্রফেসর রুহুল আমিন প্রামাণিক, কবি কুঞ্জের সাধারণ সম্পাদক কবি আরিফুল হক কুমার। স্বাগত বক্তব্য কলেজের সহযোগী অধ্যাপক মোঃ নাদিম। অনুষ্ঠানে কলেজের সকল শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।##

Leave A Reply

Your email address will not be published.