শাহজাদপুরে প্রধান মন্ত্রীর ঈদ উপহার ভিজিএফ চাল পাচ্ছে প্রায় ৮৫ হাজার পরিবার

0 ৫২

শাহজা দপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার ১টি পৌরসভা ও ১৩ টি ইউনিয়নের ৪৮ হাজার ৭০৭ টি অতিদরিদ্র ও দুস্থ পরিবার প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে বিনামূল্যে ১০ কেজি করে চাল পাচ্ছেন। ভিজিএফ কর্মসূচির আওতায় অতিদরিদ্র ও দুস্থ পরিবারের আর্থিক সাহাযার্থে ওই চাল পরিবার প্রতি ১০ কেজি হারে বিতরন করা হচ্ছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাশেদুল ইসলাম জানান , ঈদুল ফিতর উপলক্ষে উপজেলার ১টি পৌরসভা ও ১৩ টি ইউনিয়নের ৪৮ হাজার ৭০৭ টি দুস্থ পরিবারের বিপরীতে ৪৮৭.০৭০ মেট্রিক টন চাল বরাদ্দ পাওয়া গেছে। ৯ জুন থেকে পৌরসভার ৯টি ওয়ার্ডে ৪ হাজার ৬২১ টি পরিবারের জন্য বরাদ্দকৃত ৪৬.২১০ মেট্রিক টন চাল বিতরন কার্যক্রম শুরু হয়েছে। এদিন সকালে পৌরসভা কার্যালয়ে চাল বিতরন কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুজ্জামান। এসময় পৌরসভার মেয়র মনির আক্তার খান তরু লোদী সহ পৌর কাউন্সিলবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আরও জানান, পৌরসভা ছাড়াও উপজেলার ১৩ টি ইউনিয়নের মধ্যে কায়েমপুর ইউনিয়নের ৪ হাজার ১৫ পরিবারের বিপরীতে ৪০.১৫০ মেট্রিক টন, গাড়াদহ ইউনিয়নের ২ হাজার ৬১৯ পরিবারের বিপরীতে ২৬.১৯০ মেট্রিক টন, পোতাজিয়া ইউনিয়নের ৩ হাজার ৩৭৯ পরিবারের বিপরীতে ৩৩.৭৯০ মেট্রিক টন, রূপবাটি ইউনিয়নের ৩ হাজার ২০৩ পরিবারের বিপরীতে ৩২.০৩০ মেট্রিক টন, গালা ইউনিয়নের ২ হাজার ৯৫৬ পরিবারের বিপরীতে ২৯.৫৬০ মেট্রিক টন, পোরজনা ইউনিয়নের ৫ হাজার ৫১২ পরিবারের বিপরীতে ৫৫.১২০ মেট্রিক টন, হাবিবুল্লাহ নগর ইউনিয়নের ৩ হাজার ২৪৫ পরিবারের বিপরীতে ৩২.৪৫০ মেট্রিক টন, বেলতৈল ইউনিয়নে ৩ হাজার ৬৬১ পরিবারের বিপরীতে ৩৬.৬১০ মেট্রিক টন, খুকনী ইউনিয়নে ৫ হাজার ৩৬১ পরিবারের বিপরীতে ৫৩.৬১০ মেট্রিক টন, কৈজুরী ইউনিয়নে ৪ হাজার ২০৭ পরিবারের বিপরীতে ৪২.০৭০ মেট্রিক টন, সোনাতনী ইউনিয়নে ২ হাজার ১৫৫ পরিবারের বিপরীতে ২১.৫৫০ মেট্রিক টন, নরিনা ইউনিয়নে ২ হাজার ৯৮ পরিবারের বিপরীতে ২৯.৯৮০ মেট্টিক টন এবং জালালপুর ইউনিয়নে ১ হাজার ৬৭৫ পরিবারের বিপরীতে ১৬.৭৫০ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হয়েছে।

এ ব্যাপারে  উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুজ্জামান জানান, প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে বরাদ্দকৃত চাল অতিদরিদ্র ও দুস্থ পরিবারের মাঝে সুষ্ঠুভাবে বিতরনের জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তিনি জানান, ৯ জুন থেকে ১২জুনের এর মধ্যে বরাদ্দকৃত চাল বিতরনের জন্য পৌরসভার মেয়র ও ১৩ টি ইউপি চেয়ারম্যানগনকে বিতরনের তারিখ ধার্য করে চিঠি দেয়া হয়েছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সুষ্ঠুভাবে চাল বিতরন তদারকির জন্য পৌরসভা সহ ১৩ টি ইউনিয়নে ১ জন করে ট্যাগ অফিসার দায়িত্ব পালন করছেন।

Leave A Reply

Your email address will not be published.