শাহরুখ ভক্তদের জন্য সুখবর, সর্বকালের সেরা অভিনেতার তালিকায় কিং খান

১৮৯
বলিউড বাদশাহ শাহরুখ খান। ছবি : সংগৃহীত

ব্রিটিশ চলচ্চিত্র ম্যাগাজিন ‘এম্পায়ার’ সর্বকালের সেরা ৫০ জন অভিনয়শিল্পীর তালিকা প্রকাশ করেছে। সেই তালিকায় স্থান করে নিয়েছেন একমাত্র ভারতীয় অভিনেতা শাহরুখ খান।

শাহরুখ খান সম্পর্কে ম্যাগাজিনটি বলছে, ‘এই তারকা প্রায় চার দশক ধরে কাজ করছেন এবং তার বিলিয়ন বিলিয়ন ভক্ত রয়েছে। প্রায় সব ধরণের সিনেমায় তিনি পারদর্শী, তিনি করতে পারেন না, এমন কিছু নেই।’

শাহরুখের নামের সঙ্গে যুক্ত করা হয়েছে দেবদাস মুখার্জি (দেবদাস), রিজওয়ান খান (মাই নেম ইজ খান), রাহুল খান্না (কুছ কুছ হোতা হ্যায়) ও মোহন ভার্গব (স্বদেশ) কালজয়ী চরিত্র ও সিনেমার নাম।

‘এম্পায়ার’ এর করা সর্বকালের সেরা ৫০ জন অভিনয়শিল্পীর তালিকা আছেন মার্লন ব্র্যান্ডো থেকে শুরু করে টম হ্যাঙ্কস, মেরিলিন মনরো, ড্যানজেল ওয়াশিংটন, রবার্ট ডি নিরো, নাটালি পোর্টম্যান, হিথ লেজার, টম ক্রুজ, লিওনার্দো ডিক্যাপ্রিও, টম হার্ডি, কেট উইন্সলেট, আল পাচিনোর মতো তারকারা।

দীর্ঘ ক্যারিয়ারে শাহরুখ খান ৩০টি ফিল্মফেয়ার পুরস্কারের মনোনয়ন থেকে ১৪টি পুরস্কার এবং একটি বিশেষ পুরস্কার অর্জন করেন। তিনি কোনো জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন না করলেও ২০০৫ সালে ভারত সরকার তাঁকে পদ্মশ্রী সম্মাননায় ভূষিত করে।

দীর্ঘ বিরতির পর আগামী ২৫ জানুয়ারি মুক্তি পাবে শাহরুখের ‘পাঠান’ সিনেমা।

Comments are closed.