শিক্ষাপ্রতিষ্ঠান নৈতিক শিক্ষা প্রদানের কারখানা- ডেপুটি স্পীকার

0 ১৫০
স্টাফ রিপোর্টার: বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মোঃ শামসুল হক টুকু, এমপি বলেছেন, প্রতিটি ব্যক্তিকে রাষ্ট্রের দায়িত্বসম্পন্ন মানুষ হিসেবে হয়ে গড়ে উঠতে হবে। মানবসম্পদ ও সুনাগরিক তৈরিতে রাষ্ট্র পৃষ্ঠপোষকতার দায়িত্ব পালন করবে। শিক্ষাপ্রতিষ্ঠান হচ্ছে সুস্থ মানবসম্পদ তৈরি ও নৈতিক শিক্ষা প্রদানের কারখানা। আন্তর্জাতিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে সবার আধুনিক শিক্ষায় শিক্ষিত হওয়া জরুরি।
মঙ্গলবার (১৪ নভেম্বর) পাবনার বেড়া উপজেলায় বেড়া ফাজিল মাদ্রাসায় নবনির্মিত একাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
ডেপুটি স্পীকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পর মাদ্রাসা শিক্ষাকে সংস্কার করেছিলেন। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদ্রাসা শিক্ষাকে আধুনিকায়ন ও যুগোপযোগী সিলেবাস তৈরি করে মাদ্রাসা শিক্ষাব্যবস্থাকে অনন্য উচ্চতায় নিয়ে গিয়েছেন। বর্তমানে মাদ্রাসার শিক্ষার্থীরা দেশের সকল ক্ষেত্রে সেবা প্রদান করছেন।
শামসুল হক টুকু বলেন, একটি জাতিকে এগিয়ে নিতে হলে শিক্ষাব্যবস্থা উন্নত করার কোনো বিকল্প নেই। শিক্ষাখাতে ব্যয়কে সবসময়ই বিনিয়োগ হিসেবে বিবেচনা করা হয়। ২০৪১ সালের মাঝে উন্নত বাংলাদেশ এবং ডেল্টা প্রকল্পের যে স্বপ্ন প্রধানমন্ত্রী আমাদের দেখিয়ে যাচ্ছেন তা বাস্তবায়ন করতে হলে আগামী প্রজন্মকে দিতে হবে একটি স্মার্ট শিক্ষাব্যবস্থা।
অনুষ্ঠানে আমিনুল ইসলামের সভাপতিত্বে বেড়া পৌর মেয়র এস এম আসিফ শামস রঞ্জনসহ স্থানীয় জনপ্রতিনিধিগণ, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মী উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.