শিডিউল জটিলতা, ‘কমান্ডো’র শুট কবে করবেন দেব?

22
দেব ও সিনেমাটির একটি দৃশ্যে দেব। ছবি : সংগৃহীত

কলকাতার জনপ্রিয় চিত্রনায়ক দেব প্রথমবারের মতো বাংলাদেশের সিনেমায় অভিনয় করছেন। সিনেমার নাম ‘কমান্ডো’; তবে, গেল বছরের মার্চে প্রথম লটের শুটিং শেষ করার পরই সিনেমাটির ভবিষ্যৎ নিয়ে একাধিকবার অনিশ্চিয়তা দেখা দিয়েছে।

সিনেমাটি নিয়ে নতুন করে আলোচনা শুরু হয়েছে। সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া বলছে, ডিসেম্বরে সিনেমাটির দ্বিতীয় লটের শুট শুরু হবে থাইল্যান্ডে। কিন্তু, দেবের ঘনিষ্ঠ সূত্র বলছে—সে সম্ভাবনা কম; আগামী বছর সিনেমাটির জন্য শিডিউল দিতে পারেন তিনি।

দেব বর্তমানে অবকাশ যাপনে দেশের বাইরে অবস্থান করছেন। সে কারণে এখন গণমাধ্যমে কথা বলতে চান না তিনি।

তবে, বাংলাদেশের ‘কমান্ডো’ সিনেমা নিয়ে দেবের এক ঘনিষ্ঠ সূত্র এনটিভি অনলাইনের কাছে দাবি করেছে, আপাতত সিনেমাটির শুট শুরু হওয়ার সম্ভাবনা নেই। শাপলা মিডিয়াকে দেব যে শিডিউল দিয়েছিলেন, সে সময়ে তারা শুট করতে পারেনি। এটা নিয়ে দেব ‘পিসড অফ’। দেবের হাতে এখন নিজের প্রযোজনা প্রতিষ্ঠান, এসভিএফসহ একাধিক (খেলাঘর, কাছের মানুষ, রঘু ডাকাত এবং মিঠুন চক্রবর্তীর সঙ্গে নাম প্রকাশিত না হওয়া একটি) সিনেমা আছে। সে কারণে আগামী বছরের কোনো এক সময়ে হয়তো দেব আবার শিডিউল দিতে পারেন।

তবে শাপলা মিডিয়ার হেড অব প্রোডাকশন অপূর্ব রায় এনটিভি অনলাইনকে জানিয়েছেন, দেব ডিসেম্বরেই ‘কমান্ডো’ সিনেমার শুটে অংশ নিচ্ছেন। তবে, শুটিং ডেট এখনও চূড়ান্ত হয়নি। থাইল্যান্ডে শুট শেষ করে বাংলাদেশ অংশের শুটিংয়ে অংশ নেবেন নায়ক।

পরিচালকের সঙ্গে দেব। ছবি : সংগৃহীত

পরিচালক শামীম আহমেদ রনীর দাবি, করোনার দুই ডোজ টিকা থাকলে সাত দিন কোয়ারেন্টাইন পালনের শর্তে একটি শহরে কাজ বা অবস্থানের অনুমতি মিলছে এখন।

গেল বছরের ডিসেম্বরে দেব ভক্তদের জন্য উপহার হিসেবে ‘কমান্ডো’ সিনেমার টিজার মুক্তি দিয়ে বিপাকে পড়েছিলেন। টিজার দেখে ভক্তদের একাংশ অভিযোগ তোলেন ইসলাম ধর্ম অবমাননার। সে অভিযোগের পরিপ্রেক্ষিতে তোপের মুখে ক্ষমা চেয়ে ‘দেব এন্টারটেইনমেন্ট ভেঞ্চার্স’ ইউটিউব চ্যানেল থেকে নামিয়ে নেয় সিনেমাটির টিজার।

দেবের বিপরীতে অভিনয় করছেন জাহারা মিতু। ছবি : এনটিভি অনলাইন

এখন সময়ই বলে দেবে—ঠিক কবে দেবের প্রথম বাংলাদেশি সিনেমায় শুট শেষ করে কবে মুক্তির আলো দেখবে।

‘কমান্ডো’ সিনেমায় দেবের বিপরীতে অভিনয় করছেন জাহারা মিতু। বাংলাদেশ থেকে আরও অভিনয় করছেন মাজনুন মিজান, ফজলুর রহমান বাবু এবং শিবা শানুসহ কলকাতার বেশ কয়েকজন শিল্পী।

x