শিরোপা জিততে মাগুইরেকে কিনল ম্যানইউ

0 142

স্পোর্টস ডেস্ক: গত মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে ষষ্ঠ অবস্থানে ছিলো ম্যানচেস্টার ইউনাইটেড। পুরো মৌসুম জুড়েই রক্ষণভাগের দুর্বলতা তাদের ভুগিয়েছে প্রকটভাবে। তাই ভক্ত-সমর্থক থেকে শুরু করে বিশেষজ্ঞরা পর্যন্ত ভালো ডিফেন্ডার কেনার পরামর্শ দিয়েছিল তাদের।

সে মোতাবেক বিশ্বরেকর্ড গড়েই নতুন ডিফেন্ডার কিনল ইংল্যান্ডের ঐতিহ্যবাহী ক্লাবটি। স্বদেশি ক্লাব লিস্টার সিটি থেকে ৮০ মিলিয়ন পাউন্ড বা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৮২২ কোটি টাকা ট্রান্সফার ফিতে ইংলিশ ডিফেন্ডার হ্যারি মাগুইরেকে দলে নিয়েছে ম্যানইউ।

যার ফলে বিশ্বের ইতিহাসের সবচেয়ে দামী ডিফেন্ডার বনে গেছেন মাগুইরে। গতবছরের জানুয়ারিতে ৭৫ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে ডাচ ডিফেন্ডার ভার্জিল ফন ডাইককে দলে নিয়েছিল লিভারপুল। সে রেকর্ড ভেঙে ৮০ মিলিয়ন পাউন্ডে মাগুইরেকে নিল ম্যানইউ।

চুক্তি মোতাবেক আগামী ৬ মৌসুম ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোডেই থাকবেন মাগুইরে। এর সঙ্গে আবার দুই পক্ষের সমঝোতার ভিত্তিতে আরও এক বছর বাড়ানোর পথ খোলা রাখা হয়েছে।

এ ডিফেন্ডারকে দলে নিয়ে উচ্ছ্বসিত ম্যানইউ কোচ ওলে গানার সোলসার। তিনি বলেন, ‘বিশ্বের অন্যতম সেরা সেন্টার ব্যাক এখন মাগুইরে। আমরা তাকে দলে নিতে পেরে আনন্দিত।’

ম্যানইউ কোচ আরও বলেন, ‘মাগুইরে দারুণভাবে খেলাটা বোঝে এবং মাঠে তার উপস্থিতি সবসময়ই লক্ষণীয়। চাপের মধ্যে শান্ত থাকার গুণ, দুই দলের ডি-বক্সেই সরব উপস্থিতি তাকে সবার চেয়ে আলাদা করে। আমি আশা করছি সে আমাদের দলের সঙ্গে মানিয়ে নিতে পারবে।’

Leave A Reply

Your email address will not be published.

x