শুক্রবার ঢাকায় মুক্তি পাচ্ছে ‘টম অ্যান্ড জেরি’ ও ‘দ্য রেকনিং’

0 136

বিশ্বের সর্বাধিক পরিচিত এবং জনপ্রিয় কার্টুন সিরিজ ‘টম অ্যান্ড জেরি’। ছোট পর্দা ছাড়িয়ে এবার কার্টুনটি আসছে হলিউডের বড় পর্দায়।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

‘টম অ্যান্ড জেরি’ নামেই নির্মিত হয়েছে ছবিটি। পরিচালনা করেছেন টিম স্টোরি। প্রযোজনা করেছেন ক্রিস্টোফার ডিফারিয়া। পরিবেশিত হবে ওয়ার্নার ব্রাদার্স পিকচারের ব্যানারে। ২৬ ফেব্রুয়ারি, শুক্রবার আন্তর্জাতিকভাবে মুক্তি পাবে ছবিটি। একই দিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাবে এ ছবি।

টম অ্যান্ড জেরি ছবির কাহিনী লিখেছেন কেভিন কসতেলো। বলাই বাহুল্য এটি জোসেফ বারবারা ও উইলিয়াম হান্নার ক্ল্যাসিক কার্টুন টম অ্যান্ড জেরিকে ভিত্তি করে রচিত ও নির্মিত। সেই পুরনো শত্রুতা আবারো দেখা যাবে এ ছবিতে।

পাশাপাশি ‘দ্য রেকনিং’ ছবিটিও এ দিন মুক্তি দিচ্ছে স্টার সিনেপ্লেক্স। ‘দ্য রেকনিং’ ১৬৬৫-৬৬ সালে যখন কোন প্রযুক্তি ছিলো না তখনকার সময়ের গল্পের উপর ভিত্তি করে নির্মিত হয়েছে ছবিটি। অ্যাডভেঞ্চার হরর ঘরানার এ ছবি পরিচালনা করেছেন নেইল মার্শাল।

১৬৬৫ সালে লন্ডনে সবচেয়ে মারাত্মক বুবোনিক প্লেগ মহামারি আকারে ছড়িয়ে পড়েছিলো। মাত্র সাত মাসে লন্ডনের প্রায় ১ লাখ অধিবাসীর মৃত্যু হয়েছিল। লন্ডনের পুরো জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছিলো মহামারি প্লেগের দিনগুলোয়। এই প্লেগে আক্রান্ত হয়ে গ্রেস হ্যাভারস্টকের স্বামী মারা যায়।

এরপর হ্যাভারস্টককে অন্যায়ভাবে ডাইনী বলে অভিযুক্ত করা হয়। শাস্তিস্বরূপ তাকে ইংল্যান্ডের সবচেয়ে নির্মম জাদুকরী শিকারী মুরক্রফটের হেফাজতে রাখা হয়। শারীরিক এবং মানসিক নির্যাতনে পর্যুদুস্ত গ্রেস এক পর্যায়ে নিজের ভেতরের ভৌতিক সত্ত্বার মুখোমুখি হওয়ায় শয়তান তার মধ্যে প্রবেশ করতে শুরু করে। এরপর ঘটতে থাকে একের পর এক হাঁড় হিম করা ঘটনা। এমন ঘটনা দেখা যাবে এই ছবিতে।

Leave A Reply

Your email address will not be published.

x