শুভ জন্মদিন সালমান শাহ!

0 270

বিনোদন ডেস্ক: আজ ১৯ সেপ্টেম্বর। বাংলা চলচ্চিত্রের কিংবদন্তী নায়ক সালমান শাহের ৪৭তম জন্মবার্ষিকী। ১৯৭১ সালের এ দিনে সিলেটের দারিয়াপাড়ায় ক্ষণজন্মা এই তারকার জন্ম।

সালমান শাহ গুণী চলচ্চিত্র পরিচালকদের সঙ্গে কাজ করে নিজের গ্রহণযোগ্যতাকে নিয়ে গিয়েছিলেন অন্যমাত্রায়। তাকে বলা হত স্টাইল আইকন।

ক্ষণজন্মা এই তারকার মিডিয়ায় পথচলা শুরু মডেলিং ও নাটকে অভিনয়ের মাধ্যমে। তখন তিনি পারিবারিক দেয়া নাম ইমন নামেই পরিচিত ছিলেন।

১৯৯৩ সালে ‘কেয়ামত থেকে কেয়ামত’র মাধ্যমে চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেছিলেন তিনি। সোহানুর রহমান সোহান পরিচালিত ছবিতে সঙ্গে নায়িকা হিসেবে ছিলেন নবাগত মৌসুমী। এ ছবির পর দর্শকদের কাছে ব্যাপক জনপ্রিয় হয়ে ওঠেন সালমান। তখনকার জনপ্রিয় নায়িকা মৌসুমী, শাবনূর, শাবনাজ, শাহনাজ, লিমা সবার সঙ্গেই জুটি হয়েছিলেন তিনি।

মাত্র কয়েক বছরের ক্যারিয়ারে তিনি অভিনয় করেন ২৭টি ছবিতে। সালমান শাহ অভিনীত ছবির মধ্যে অন্যতম- কেয়ামত থেকে কেয়ামত, তুমি আমার, অন্তরে অন্তরে, সুজন সখী, বিক্ষোভ, দেনমোহর, বিচার হবে, এই ঘর এই সংসার, আনন্দ অশ্রু।

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর মাত্র ২৫ বছর বয়সে রহস্যজনকভাবে মৃত্যু হয় তার।

উল্লেখ্য, জনপ্রিয় নায়ক সালমান শাহের জন্মদিনে বিভিন্ন সংগঠন, সংবাদপত্র ও টেলিভিশন নানা আয়োজন করে থাকে। এরমধ্যে উল্লেখযোগ্য হচ্ছে সালমান শাহ স্মৃতি পরিষদের আয়োজন। এই সংগঠনটি সালমান শাহ’র জন্ম ও মৃত্যু বার্ষিকী ২০০৩ সাল থেকে নিয়মিত পালন করে আসছে।

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম/

Leave A Reply

Your email address will not be published.

x