শ্রীলঙ্কার বিপক্ষে আজ দল ঘোষণা করবে বাংলাদেশ

0 197

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপে দারুণ কিছু করতে না পারার হতাশা কাটিয়ে উঠতে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য প্রস্তুত হচ্ছে টিম বাংলাদেশ।

এ সফরকে সামনে রেখে মঙ্গলবার (১৬ জুলাই) ১৪ সদস্যের দল ঘোষণা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে দলের সদস্য একজন বাড়িয়ে ১৫ হতে পারে বলেও ইঙ্গিত দেয়া হয়েছে।

কাপ্তান মাশরাফি বিন মুর্তোজার নেতৃত্বে আগামী শনিবার (২০ জুলাই) শ্রীলঙ্কা উদ্দেশে ঢাকা ছাড়বে টিম বাংলাদেশ। সফরকে সামনে রেখে আজ থেকে শুরু হচ্ছে তামিম-মুশফিকদের অনুশীলন ক্যাম্প।

এদিকে শ্রীলঙ্কা সফরে দলের সঙ্গে থাকতে পারছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও লিটন দাস। হজে যাবেন সাকিব আর বিয়ের পিঁড়িতে বসবেন লিটন।

এরইমধ্যে স্টিভ রোডসের বিদায়ে শ্রীলঙ্কা সফরে খালেদ মাহমুদ সুজনের ওপর অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব পড়েছে। বিষয়টি আজ আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হতে পারে।

এছাড়া বিশ্বকাপের লম্বা জার্নি শেষে এই সিরিজে দলের সঙ্গে থাকছেন না ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জি। দলের অন্তর্বর্তীকালীন ব্যাটিং কোচের দায়িত্ব পালন করবেন একাডেমির ব্যাটিং কোচের দায়িত্বে থাকা ভারতীয় ওয়াসিম জাফর। ইতোমধ্যে তামিম ইকবালকে নিয়ে কাজও শুরু করে দিয়েছেন তিনি। আর পেস বোলিং কোচের দায়িত্বে থাকবেন বর্তমানে বাংলাদেশের হাই-পারফরম্যান্স দলের দায়িত্বে থাকা চম্পকা রামানায়েকে।

উল্লেখ্য, আগামী ২৬ জুলাই প্রথম ওয়ানডের মধ্য দিয়ে তিন ম্যাচের সিরিজ শুরু হবে। ২৮ ও ৩১ জুলাই হবে পরের দুটি ওয়ানডে। সবকটি ম্যাচটি হবে কলম্বোতে। সিরিজ শেষে ১ আগস্ট দেশে ফিরবে টিম বাংলাদেশ।

Leave A Reply

Your email address will not be published.

x