শ্রীলঙ্কায় গোলাগুলিতে ৪ আইএস জঙ্গি নিহত

0 141

আন্তর্জাতিক ডেস্ক: শ্রীলঙ্কার পূর্বাঞ্চলে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গোলাগুলিতে জঙ্গি গোষ্ঠী ‘আইএস’ (ইসলামিক স্টেট)- এর কমপক্ষে  চার সদস্য নিহত হয়েছে। দেশটির পুলিশ ও সেনাসূত্র এ কথা জানায়। বার্তা সংস্থা ‘এএফিপি’ এ খবর প্রকাশ করেছে।

শ্রীলঙ্কার পুলিশ এক বিবৃতিতে শনিবার (২৭ এপ্রিল) জানায়, শুক্রবার (২৬ এপ্রিল) রাতভর চলা সংঘর্ষে চারজন আত্মঘাতী বোমা হামলাকারী নিহত হয়েছে।

বিবৃতিতে আরও জানানো হয়, পুলিশ চারজন সন্দেহভাজন আত্মঘাতী বোমা হামলাকারীর লাশ উদ্ধার করেছে। এছাড়া সংঘর্ষে তিনজন আহত হয়েছে। তারা ঘটনাস্থল থেকে পালিয়ে গেছে। তবে সংঘর্ষে নিরাপত্তা বাহিনীর কেউ হতাহত হয়নি।

পুলিশ ও সেনাবাহিনীর যৌথ অভিযানটি পরিচালিত হয় রাজধানী থেকে ৩৭০ কিলোমিটার পূর্বের শহর কালমুনাইয়ের একটি নির্মাণাধীন এলাকায়। গোপন সূত্রের খবরে পুলিশ জানতে পারে, এখানে ইস্টার সানডের আত্মঘাতী বোমা হামলার সঙ্গে জড়িত ব্যক্তিরা আশ্রয় নিয়েছে। বোমা হামলার আগে এখানকারই একটি এলাকা থেকে আইএস নেতা আবু বকর আল-বাগদাদির কাছে অঙ্গীকার করেছিল আট জঙ্গি সদস্য। তল্লাশি কার্যক্রম শুরুর কয়েক ঘণ্টা পর শুরু হয় গোলাগুলি।

পুলিশের দাবি, ঘটনাস্থল থেকে তারা আইএসের পতাকা এবং পোশাক খুঁজে পেয়েছে। এ ধরনের পোশাক পরেই গত রবিবার (২১ এপ্রিল) বিলাসবহুল তিনটি হোটেল ও তিনটি গির্জায় হামলা চালানোর কথা ভিডিওতে জানিয়েছিল আইএস যোদ্ধারা। এ হামলায় ২৫৩ জন নিহত হন। আহত হন ৫০০ জন।সূত্র: ব্রেকিংনিউজ/

Leave A Reply

Your email address will not be published.