সমবেদনা জানাতে আইভীর বাসায় বস্ত্রমন্ত্রী

45

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী ও তাঁর পরিবারের প্রতি সমবেদনা জানাতে চুনকা কুটিরে গেছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক। নারায়ণগঞ্জ-১ আসনে আওয়ামী লীগের এই সংসদ সদস্য আজ বৃহস্পতিবার দুপুরে নগরীর দেওভোগ এলাকায় মেয়রের বাসভবন চুনকা কুটিরে হাজির হন।

মা হারানোয় দুঃখ প্রকাশ করেন মন্ত্রী গাজী। এ সময় মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীসহ তাঁর পরিবারের অন্য সদস্যদের সঙ্গে কথা বলেন তিনি।

মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, সাংগঠনিক সম্পাদক আব্দুল কাদিরসহ দলীয় নেতাকর্মীরা।

গত ২৫ জুলাই বিকেলে নারায়ণগঞ্জের নিজ বাসভবনে ইন্তেকাল করেন ডা. সেলিনা হায়াৎ আইভীর মা ও সাবেক পৌরপিতা মরহুম আলী আহাম্মদ চুনকার সহধর্মিণী মমতাজ বেগম। তাঁর বয়স হয়েছিল ৭৩ বছর। মমতাজ বেগমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, বেশ কিছুদিন ধরে মমতাজ বেগম ঠাণ্ডাজনিত রোগে ভুগছিলেন। তিনি দুই মেয়ে, দুই ছেলে, নাতি-নাতনি, অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

২৫ জুলাই বাদ এশা নগরীর দেওভোগ বেপারীপাড়া জামে মসজিদে জানাজা শেষে মাসদাইর সিটি করপোরেশন কবরস্থানে মমতাজ বেগমকে দাফন করা হয়। সেদিনই মমতাজ বেগমের জানাজায় অংশ নেন নারায়ণগঞ্জ-২ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ-৫ আসনে জাতীয় পার্টির সংসদ সদস্য সেলিম ওসমানসহ দলীয় নেতাকর্মী ও এলাকাবাসী। পরে দুই সংসদ সদস্য দেওভোগে আইভীর বাসভবনে গিয়ে তাঁর সঙ্গে দেখা করেন এবং সমবেদনা জানান।

২৭ জুলাই নারায়ণগঞ্জ-৪ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান মাসদাইর পৌর কবরস্থানে মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর মা মমতাজ বেগমের কবর জিয়ারত করেন। পরে তিনি জেলা ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং দলীয় নেতাদের নিয়ে মেয়র আইভীর সঙ্গে দেখা করতে তাঁর বাড়িতে যান।

এ সময় মেয়র আইভী ও তাঁর শোকাহত পরিবারের সদস্যদের সমবেদনা জানিয়ে শামীম ওসমান বড় ভাই সুলভ আচরণ করে সবার খোঁজ-খবর নেন। মেয়র আইভীর মাথায় স্নেহের পরশে কয়েকবার হাত বুলিয়ে সান্ত্বনাও দেন তিনি। আইভীর বাড়িতে প্রায় আধা ঘণ্টা অবস্থান করেন সংসদ সদস্য শামীম ওসমান। এ সময় শামীম ওসমানকে বিভিন্ন প্রকার ফল, দই ও মিষ্টি দিয়ে আপ্যায়ন করেন মেয়র আইভী।

x