সমাজের মন্দ মানুষদের বর্জন করে, ভালো মানুষদের নিয়ে আলোর পথে দেশকে এগিয়ে নিতে হবে

-গণশিক্ষা মন্ত্রণালয়ের সভাপতি মোস্তাফিজুর রহমান এমপি

0 84

প্লাবন শুভ, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি বলেছেন, সমাজের সকল শ্রেণি ও পেশার মধ্যে ভালো মানুষ যেমন আছে, তেমনি মন্দ মানুষও আছে। এ কারণে মন্দ মানুষকে বর্জন করে ভালো মানুষদের সাথে নিয়ে আলোর পথে দেশকে এগিয়ে নিতে সাংবাদিকদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ ও যোগ্য নেতৃত্বের কারণে বৈশ্বিক মহামারী করোনার মধ্যেও দেশের অর্থনীতির চাকা সচল রয়েছে। দেশে একজনও না খেয়ে থাকে না। দেশের মানুষ ভালো আছে, আর্থিকভাবে স্ববলম্বী হয়েছে। মাটির ঘর পাকা হয়েছে। বিধবা ভাতা, বয়স্ক ভাতা, স্বামী পরিত্যক্ত ভাতা, মাতৃকালীন ভাতা, প্রতিবন্ধী ভাতাসহ স্কুল কলেজের ছেলেমেয়েদের উপবৃত্তি কোনটাই বন্ধ হয়নি এই করোনার মধ্যেও। সবকিছু সচল রয়েছে স্বাভাবিক অবস্থার মতই। করোনার কারণে বিশ্বের অনেক দেশের অর্থনৈতিক মেরুদন্ড ভেঙ্গে পড়েছে। কিন্তু শেখ হাসিনার নেতৃত্বে দেশের অর্থনৈতিক মেরুদন্ড আরো শক্তিশালী হয়ে দাঁড়িয়েছে। পদ্মা সেতুর শেষ স্প্যান বসানোর কাজ চলছে। খুব শিঘ্রই এই সেতু দিয়ে দেশের মানুষ চলাচল শুরু করবে। সব কিছুতেই দেশ ভালো চললেও শুধুমাত্র বিএনপি’র জন্য দেশ ভালো চলছে না। বিএনপি এখন নেতিবাচক বক্তব্যের রাজনীতিতে ঘোরপাক খাচ্ছে। নেতৃত্ব শূন্য হয়ে গেছে বিএনপি। লন্ডন থেকে স্কাইপি আর ভিডিও দিয়ে নেতৃত্ব চলছে বিএনপির।

তিনি বলেন, নানান গুজব ছড়িয়ে দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্র চলছে। গুজব আর আন্দোলনের নামে জ্বালাও পোড়াওসহ দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করা হলে তার জন্য কঠোর ব্যবস্থা নেওয়া হবে। কাউকে ছাড় দেওয়া হবে না।

গতকাল শনিবার দিনাজপুরের ফুলবাড়ী প্রেসক্লাবের ৩৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি উপরোক্ত কথা বলেন।

সকাল ১০ টায় ফুলবাড়ী উপজেলা পরিষদ সভাকক্ষে ফুলবাড়ী প্রেসক্লাবের সভাপতি, দৈনিক দেশ মা সম্পাদক ও দৈনিক ইত্তেফাক সংবাদদাতা প্রভাষক অমর চাঁদ গুপ্ত অপু’র সভাপতিত্বে এবং ফুলবাড়ী প্রেসক্লাবের কার্যকরী সদস্য দৈনিক সংবাদ প্রতিনিধি আশরাফ পারভেজের সঞ্চালনায় আয়োজিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রিয়াজ উদ্দিন, প্রবীণ শিক্ষাবিদ অধ্যাপক চিত্তরঞ্জন দাস, ফুলবাড়ী শহীদ স্মৃতি আদর্শ কলেজের অধ্যক্ষ মো. জিল্লুর রহমান, উপাধ্যক্ষ শাহ মো. আব্দুল কুদ্দুস ও ফুলবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. আশরাফুল আলম ডাবলু।

স্বাগত বক্তব্য রাখেন ফুলবাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দৈনিক আমাদের সময় প্রতিনিধি ওয়াহিদুল ইসলাম ডিফেন্স ও ফুলবাড়ী প্রেসক্লাবের ৩৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন কমিটির আহবায়ক দৈনিক সমকাল সংবাদদাতা প্রভাষক আজিজুল হক সরকার। এছাড়াও বক্তব্য রাখেন ফুলবাড়ী প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য দৈনিক স্বদেশ প্রতিদিন প্রতিনিধি চন্দ্রনাথ গুপ্ত, জ্যৈষ্ঠ সদস্য দৈনিক দেশ মা পত্রিকার যুগ্ম সম্পাদক মো. আব্দুল কাইয়ুম, দৈনিক দেশ মা’র প্রকাশক শিল্পপতি রাজু কুমার গুপ্ত, সহ-সভাপতি দৈনিক ভোরের কাগজ প্রতিনিধি হারুন উর রশীদ, সাংগঠনিক সম্পাদক মাইটিভি প্রতিনিধি ফিজারুল ইসলাম ভুট্টু, সহ-সাধারণ সম্পাদক দৈনিক আজকের প্রতিভা প্রতিনিধি শিক্ষক হারুন উর রশীদ, কোষাধ্যক্ষ দৈনিক সকালের সময় প্রতিনিধি আনন্দ কুমার গুপ্ত, আইটি সম্পাদক দৈনিক আজকালের খবর প্রতিনিধি প্লাবন শুভ, সদস্য দৈনিক তৃতীয় মাত্রা প্রতিনিধি মোস্তাক আহম্মদ প্রমুখ।

সভার শুরুতে ফুলবাড়ী প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আতাউল্লাহ আনসারী আতা, সাবেক সভাপতি ইমদাদুল হক, সাবেক সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম বাবু, সাবেক কোষাধ্যক্ষ কমল গোস্মামী বাবু, সাবেক সাহিত্য সম্পাদক বিশ্বক্ষেতু বর্মন, সাবেক সদস্য নমির উদ্দিন বাতাসু ও সাবেক সদস্য তন্ময় কুমার গুপ্ত মিমো এর আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয়।

শেষে প্রতিষ্ঠাবার্ষিকী কেক কেটে দিবসের সূচনা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি।

শেষে এক বর্ণাঢ্য শোভা যাত্রা বের করা হয়।

 

Leave A Reply

Your email address will not be published.