সাংবাদিকতা ভালো লাগে দীঘির, পড়াশোনা শুরু

77
চিত্রনায়িকা প্রার্থনা ফারদিন দীঘি। ছবি : সংগৃহীত

উচ্চ মাধ্যমিক পাস করা চিত্রনায়িকা প্রার্থনা ফারদিন দীঘি একাধিক সাক্ষাৎকারে বলেছিলেন, তিনি স্থপতি হতে চান। সে পথেই হাঁটার কথা ছিল। কিন্তু সিদ্ধান্ত বদল। সাংবাদিক হওয়ার পথে হাঁটতে শুরু করলেন প্রার্থনা ফারদীন দীঘি।

আজ মঙ্গলবার দীঘি ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) মিডিয়া স্টাডিজ ও জার্নালিজম বিভাগে ব্যাচেলরে ভর্তি হয়েছেন।

দীঘি জানিয়েছেন, তিনি চলচ্চিত্রবিষয়ক আরও জ্ঞান নিতে চান। আগ্রহের জায়গা সিনেমাটোগ্রাফি। যদি সিনেমাটোগ্রাফির ওপরে ব্যাচেলর করার সুযোগ থাকত, তবে তা-ই করতেন।

যেহেতু সম্পর্কিত সাবজেক্ট মিডিয়া স্টাডিজ ও জার্নালিজম, তাই এটাতেই ভর্তি হয়েছেন। এ ছাড়া সাংবাদিকতা পেশা তাঁর ভালো লাগে। লেখালেখিও পছন্দ করেন তিনি।

স্ট্যামফোর্ড কলেজের বিজ্ঞান বিভাগ থেকে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করেছেন প্রার্থনা ফারদিন দীঘি।

দীঘি ছোটবেলায় বাবার কাছে ময়না পাখির নাম ধরে ডাকার সংলাপ বলে দেশজুড়ে সাড়া ফেলেছিলেন। সেই সাড়া এতটাই ছিল যে নিজের প্রথম ‘কাবুলিওয়ালা’ সিনেমায় অভিনয় করে দীঘি জিতে নিয়েছিলেন শ্রেষ্ঠ শিশুশিল্পী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার। সময়টা ২০০৬ সাল।

দীর্ঘ ১৫ বছর পর সেই দীঘির নামের আগে ‘নায়িকা’ তকমা লেগেছে গেল বছরের মার্চে। বর্তমানে হাতে আছে বেশ কিছু সিনেমা ও ওয়েব ফিল্ম।

x