সাংবাদিক কামাল লোহানীর মৃত্যুতে রাজশাহী প্রেসক্লাবের শোক প্রকাশ

0 52

প্রেসবিজ্ঞপ্তি: ভাষা সংগ্রামী, মুক্তিযুদ্ধের সংগঠক, একুশে পদকপ্রাপ্ত দেশের প্রবীণ সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও বরেণ্য সাংবাদিক আবু নঈম মোহাম্মদ মোস্তফা কামাল খান লোহানীর মৃত্যু‌তে গভীর শোক প্রকাশ করেছে রাজশাহী প্রেসক্লাব।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

রাজশাহী প্রেসক্লাব সভাপতি সাইদুর রহমান এবং সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলা শোক বার্তায় বলেন, ‘স্বাধীন বাংলাদেশ নির্মাণের প্রতিটি আন্দোলন সংগ্রামে সক্রিয় ভূমিকা পালন করেছেন মোহাম্মদ মোস্তফা কামাল খান লোহানী। সাংবাদিক সমাজের অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে তিনি অসামান্য অবদান রেখেছেন।

তিনি আজীবন লড়াকু মানুষ ছিলেন। জাতিকে লাল সবুজের পতাকা তুলে দিয়ে থেমে থাকেন নি। যে স্বপ্নকে বুকে ধারণ করতেন সে স্বপ্নের বাংলাদেশ গড়তে সদা সর্বদা সোচ্চার ও সচেষ্ট ছিলেন। সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনে তাঁর ভূমিকা জাতি আজীবন শ্রদ্ধার সাথে স্মরণ করবে। আমরা তাঁর মৃতুতে গভীরভাবে শোকাহত। তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনাজ্ঞাপন করছি।’

কামাল লোহানী দৈনিক মিল্লাত পত্রিকা দিয়ে সাংবাদিকতার শুরু করেন। এরপর আজাদ, সংবাদ, পূর্বদেশ, দৈনিক বার্তায় গুরুত্বপূর্ণ পদে কাজ করেছেন। ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি। বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে দু’বার মহাপরিচালকের দায়িত্ব পালন করেন এই বিশিষ্ট ব্যক্তিত্ব।

উদীচী শিল্পীগোষ্ঠীর সভাপতি এবং ছায়ানটের সম্পাদক ছিলেন। পরবর্তীতে উদীচী শিল্পীগোষ্ঠী, একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটি ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের উপদেষ্টা।

Leave A Reply

Your email address will not be published.

x