সাপাহারে অসহায় বৃদ্ধার ঘরবাড়ি ভাঙচুরের অভিযোগ

৯৭৫

মনিরুল ইসলাম, সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর সাপাহারে ৮৩ বছরের এক হিন্দু বৃদ্ধার ঘরবাড়ির টিনের ছাউনী ভাঙচুর করেছে প্রতিপক্ষের লোকজন। ঘটনাটি ঘটেছে উপজেলার রোদগ্রাম এলাকায়। এবিষয়ে স্থানীয় থানায় অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী নমস্বরী বালা (৮৩) ।

অভিযোগের প্রেক্ষিতে জানা যায়, উপজেলার গোয়ালা ইউনিয়নের রোদগ্রামের মৃত সতিষ বর্মনের স্ত্রী নমস্বরী বালা রোদগ্রাম মৌজার আরএস খতিয়ান নং-৮৩,দাগ নং-২৮৩, মোট ২.৩৩ একরের মধ্যে ০.৭ শতাংশ জায়গায় প্রায় ১৫ বছর যাবৎ ঘরবাড়ি করে দখল নিয়ে আছেন। বেশ কিছুদিন আগে থেকে প্রতিপক্ষ নুরুল হকের ছেলে মোজাম্মেল হক ও তার সহোদর ভাই কামরুজ্জামান কালু ও তাদের পিতা নুরুল হক ওই বৃদ্ধার দখলকৃত সম্পত্তি জোর জবরদস্তি দখলের পাঁয়তারা করে আসছিলো।

এরই ধারাবাহিকতায় ২৬ মার্চ সকাল ৬টার দিকে ওই তিনজন লোকজন নিয়ে বৃদ্ধার বাড়ীতে অনধিকার প্রবেশ করে দখল উচ্ছেদ করার জন্য ঘরের ছাউনীর টিন ভাঙচুর শুরু করে এবং বৃদ্ধাকে মারধর করতে উদ্ধত হয়।অসহায় বৃদ্ধার ডাক চিৎকারে স্থানীয় লোকজন ঘটনাস্থলে এগিয়ে আসলে প্রতিপক্ষরা ঘটনাস্থল থেকে চলে যায়। স্থানীয় একাধিক ব্যক্তি জানান, মোজাম্মেল কোন এক সাহুর ম্যানেজারি করে।

আর সেই ম্যানেজারীকে পুঁজি করে যাকে তাকে হুমকি ধামকা সহ বিভিন্ন লোকজনের জায়গা জমি দখল করে থাকেন। বিষয়টি নিয়ে অভিযুক্ত মোজাম্মেলের সাথে কথা হলে সে জানায়, উল্লেখিত জমি কোন এক সাহুর নিকট হতে দলিল করে নিয়েছি। ওই জমি আমার। মারধর ও ভাঙচুরের ঘটনা অস্বীকার করেন তিনি।বিষয়টি নিয়ে স্থানীয় থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

Comments are closed.