সাপাহারে উদ্বোধনের দারপ্রান্তে স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন লাইন

0 93

মনিরুল ইসলাম, সাপাহার (নওগঁ) প্রতিনিধি: কোভিড-১৯ রোগীদের জন্য বিশেষায়িত নওগাঁর সাপাহার স্বাস্থ্য কমপ্লেক্সে বসানো হলো অক্সিজেন লাইন সরবরাহের সুবিধা সম্বলিত সেন্ট্রাল অক্সিজেন লাইন। প্রায় ২০ লাখ টাকার সরকারি অর্থায়নে নির্মাণ করা হয়েছে এ অক্সিজেন লাইন। যার ফলে রোগীরা নিরবচ্ছিন্ন অক্সিজেন সেবা পাবে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

 

গত শুক্রবারে সেন্ট্রাল অক্সিজেন লাইনের সম্পূর্ণ কাজ শেষ হয়।অক্সিজেন লাইনের জন্য সরবরাহ অর্থায়ন করেছে নওগাঁ জেলা পরিষদ।

 

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, এই সেন্ট্রাল অক্সিজেন লাইন স্থাপনের ফলে এখন থেকে করোনা আইসোলেশন ওয়ার্ডে সার্বক্ষণিক অক্সিজেন সরবরাহ করা সম্ভব হবে।

 

স্থানীয়রা বলেন, সাপাহার উপজেলা হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন লাইন না থাকায় রোগীদের পড়তে হয় দুর্ভোগে। বাধ্য হয় রোগীর স্বজনদের বাহির থেকে কিনতে হয় অক্সিজেন। সাপাহার উপজেলা হাসপাতালে করোনা আইসোলেশন ওয়ার্ডে একটি অক্সিজেনের বোতল দেখলেই কিছু সময়ের জন্য হলেও প্রাণ সঞ্চার হবে রোগী ও স্বজনের মনে।

 

সাপাহার উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান হোসেন জানান, পোরশা, সাপাহার, নিয়ামতপুরের গণমানুষের নেতা, মাননীয় খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা জনাব সাধন চন্দ্র মজুমদার এম.পি। বরাবরের মতোই সহযোগিতার হাত বাড়িয়েছেন সাপাহার বাসীর জন্য। তিনি শ্রীঘই সাপাহার উপজেলা স্বাস্থ্য সেন্ট্রাল অক্সিজেন লাইন স্থাপন -এর শুভ উদ্বোধন করবেন।

 

সাপাহার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রুহুল আমিন জানান, টি পয়েন্টে অক্সিজেনের আউটলেট আর ৩৬ টি ৬.৮ ঘন.মি. সিলিন্ডারসহ পুরো সিস্টেম এখন সম্পুর্ণ প্রস্তুত।রোগীর বিছানায় নিরবিচ্ছিন্ন অক্সিজেন সরবরাহ নিশ্চিত করতেই এই ব্যবস্থা।

 

এতে করে রোগীদের অক্সিজেন সাপোর্ট প্রয়োজন হলে আমরা তা সরবরাহ করতে পারবো। এই গুরুত্বপূর্ণ এবং প্রয়োজনীয় জীবন রক্ষাকারী চিকিৎসা উপকরণ সংযোজনে যারা সহযোগিতা করেছেন তাদের প্রতি আমরা কৃতজ্ঞ।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা কল্যান চৌধুরী জানান, সরকারি উদ্যোগ জেলা পরিষদের সহায়তায় স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন লাইন স্থাপন করা হয়েছে। সাপাহার উপজেলা লেভেলে, আমাদের জন্য এটা স্বপ্নের মতোই। স্বপ্নটা আজ বাস্তবায়নের পথে।

 

Leave A Reply

Your email address will not be published.

x