সাপাহারে বিকাশ হ্যাকিং চক্রের দুই সদস্য আটক

১৪১

মনিরুল ইসলাম, সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর সীমান্তবর্তী সাপাজার উপজেলা সদর থেকে বিকাশ হ্যাকিং চক্রের দুই সদস্যকে আটক করেছে র‌্যাব। শনিবার দিবাগত রাতে উপজেলা সদরে অভিযান চালিয়ে ওই দুই হ্যাকার সদস্যকে আটক করা হয়েছে। আটকরা হলেন জেলার পত্নীতলা উপজেলার সারাইডাঙ্গা গ্রামের তায়েব উদ্দিন আহম্মেদের ছেলে মাসুদ পারভেজ বকুল ও মান্দা উপজেলার কয়লাবাড়ী গ্রামের মজিবর রহমানের ছেলে রায়হান উদ্দিন।

সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, নাটোরের লালপুর উপজেলার কামাল হোসেন নামে এক ব্যক্তি বিকাশ হ্যাকিংয়ের অভিযোগ করেন। এই সূত্র ধরে নওগাঁর সাপাহার উপজেলা বাজার এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

এসময় তাদের কাছ থেকে পাঁচটি মোবাইল, ১২টি সিমকার্ড, একটি ক্যাশ ইন রেজিস্ট্রার জব্দ করা হয়। সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় তারা পরস্পর যোগসাজসে দীর্ঘদিন ধরে বিকাশ অ্যাকাউন্ট হ্যাকিংয়ের সঙ্গে জড়িত।

ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করে দেশের বিভিন্ন প্রান্তের মোবাইল ফোনে বিকাশ অ্যাকাউন্ট ব্যবহারকারীদের কাছ থেকে সুকৌশলে বিকাশ পিনকোড হাতিয়ে নেন। এরপর ভুক্তভোগীর বিকাশ অ্যাকাউন্ট হ্যাক করে অর্থ হাতিয়ে নিতেন। তাদের বিরুদ্ধে নাটোর জেলার লালপুর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলেও জানানো হয়।

Comments are closed.