সাপ তাড়াতে গিয়ে পুড়ল ১৮ লাখ ডলারের বাড়ি

13
সাপ তাড়ানোর জন্য জ্বালানো আগুনে পুড়ে যায় প্রায় ১০ হাজার বর্গফুটের পুরো বাড়ি। ছবি : সংগৃহীত

বাড়িতে বেড়েছিল সাপের উপদ্রব। আর এর থেকে মুক্তি পেতে বাড়ির মালিক আগুন জ্বালানোর পরিকল্পনা করেন। উদ্দেশ্য ছিল, ধোঁয়া আর তাপে সাপগুলো বাড়ি থেকে বিদায় নেবে। তবে আগুন জ্বালাতেই বাধে বিপত্তি। সাপ তাড়ানোর জন্য জ্বালানো আগুনে পুড়ে যায় প্রায় ১০ হাজার বর্গফুটের পুরো বাড়ি।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানায়, ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডের ডিকারসন এলাকায়। গত ২৩ নভেম্বর বাড়ির মালিক ধোঁয়া দিয়ে সাপের উপদ্রব কমানোর চেষ্টাকালে এই আগুনের সূত্রপাত হয়।  মন্টোগোমারি কাউন্টির ফায়ার অ্যান্ড রেসকিউ সার্ভিসের প্রধান মুখপাত্র পিট পিরিঞ্জার এমনটিই জানিয়েছেন।

পিট পিরিঞ্জার বলেন, ওই ব্যক্তি তাপ ও ধোঁয়া দিয়ে বাড়ি থেকে সাপ তাড়াতে চেয়েছিলেন। এ জন্য কয়লা ব্যবহার করে আগুন জ্বালিয়েছিলেন। কিন্তু অসাবধানতাবশত কয়লার আগুনের সংস্পর্শে আসে দাহ্যবস্তু। শুরুতে বেসমেন্টে আগুন ছড়িয়ে পড়ে, পরে তা দ্রুত বাড়ির অন্যান্য অংশেও ছড়ায়। আর তাতেই পুরো বাড়িটি পুড়ে যায়।

সরকারি তথ্য অনুসারে, সম্প্রতি এই বাড়িটি ১৮ লাখ মার্কিন ডলারে (প্রায় ১৫ কোটি ৪২ লাখ টাকা) কেনা হয়েছিল। আগুনে পুড়ে যাওয়ায় ক্ষয়-ক্ষতির পরিমাণ ১০ লাখ ডলারের বেশি হতে পারে বলে জানান পিরিঞ্জার।

তিনি জানান, আগুন লাগার কয়েক ঘণ্টা আগে মালিক বাড়িতে ছিলেন। সৌভাগ্যবশত আগুন লাগার সময় সেখানে কেউ ছিলেন না। এক প্রতিবেশী ধোঁয়া দেখে ৯১১-তে ফোন করেন। স্থানীয় সময় রাত দশটা নাগাদ ৭৫ জন দমকলবাহিনীর সদস্য ঘটনাস্থলে হাজির হয়ে আগুন নেভানোর কাজ শুরু করেন।

পরবর্তী সময়ে অগ্নিকাণ্ডের সময়কার ওই বাড়ির কিছু ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করেন পিট পিরিঞ্জার। এসব ছবিতে দ্বিতল বাড়িটিতে ভয়ংকর আগুন জ্বলতে দেখা যায়। সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীদের মধ্যে এসব ছবি শোরগোল ফেলে দেয়।

x