সাবেক এমপি ইসরাফিলের জোর পূর্বক দখলকৃত জমিগুলো ফেরত দাবীতে নওগাঁয় মানব বন্ধন পালিত

0 40

নওগাঁ প্রতিনিধিঃ  সাবেক এমপি ইসরাফিল আলমের জোর পূর্বক দখলকৃত জমিগুলো ফেরত দাবীতে নওগাঁয় মানব বন্ধন কর্মসূচি পালিত হয়েছে। রবিবার বেলা ১২টায় শহরের মুক্তির মোড়ে রানীনগর উপজেলার কাশিমপুর ইউনিয়নের ভুক্তভোগী পরিবারের সদস্যরা  ঘন্টাকাল ব্যাপী এ মানব বন্ধন কর্মসূচি পালন করে।

 

মানব বন্ধন চলাকালে ভুক্তভোগী সাদেকুল ইসলাম, আব্দুস সামাদ, খোদাবক্স ও আব্দুস সাত্তারসহ অন্যান্য ভুক্তভোগীরা বক্তব্য রাখেন। বক্তরা বলেন, সাবেক এমপি ইসরাফিল আলম তার গুন্ডাবাহিনী দিয়ে জোর করে ধান কেটে নিয়ে সেখানে প্রাচীর দিয়ে আমাদের জমি জবরদখল করে নেয়। শুধু জমি দখল করেই ক্ষান্ত হয়নি বরং বিভিন্ন রকম ভয়ভীতি ও আমাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে ঘরবাড়ি ছাড়া করে বিভিন্ন রকম ক্ষতি করতে থাকে অনবরত।

 

এমনকি গুন্ডা ও পুলিশ বাহিনী দিয়ে পিস্তল ধরে জোর করে ধরে নিয়ে গিয়ে অভিনব কৌশলে কিছু কিছু জমি রেজেষ্টি করে নেয় অনেকের কাছ থেকে। আবার অনেকের জমি এখনও রেজেষ্ট্রি হয় নাই। অনেকের জমিতে জোর করে মাটি কেটে পুকুর খনন করে মাছ চাষ করেন। নদীর পার্শবর্তী জমি থেকে বালু উত্তোলন করে নদীগর্ভে বিলীন করে দেয় অনেকের জমি। তার ভয়ে ও শোষনে অতিষ্ট ছিলাম আমরা।

 

এছাড়া ও জমির শোকে ৭জন মৃত্যু বরনও করেন। তাই তার মৃত্যুর পরে জবর দখল করা অবৈধ জমি আমাদের পূর্বের দখল অনুযায়ী কাগজ, যেমন, খারিজ, খাজনা, দলিল, ডি,সি,আর বা চেক দেখে যার যার জমি ফিরিয়ে দিতে প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেন তারা। মানব বন্ধনে  দুই শতাধিক ভুক্তভোগী পরিবারের নারী-পুরুষরা অংশ গ্রহন করেন। পরে প্রধানমন্ত্রী বরাবর জেলা প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি প্রদান করা হয়।

 

 

 

Leave A Reply

Your email address will not be published.