সামঞ্জস্য বেতনস্কেলসহ ৫ দাবি গ্রাম পুলিশদের

0 157

বাজারদরের সঙ্গে সামঞ্জস্য বেতনস্কেলসহ ৫ দফা দাবি জানিয়েছে বাংলাদেশ গ্রাম পুলিশ কর্মচারী ইউনিয়ন। শনিবার (২ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে এই দাবি জানায় সংগঠনটি।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

সমাবেশে সংগঠনটির সদস্যরা বলেন, বাংলাদেশের বয়স আজ ৫০ বছর। দাবি আদায়ে এই ৫০ বছর ধরে গ্রাম পুলিশ কর্মচারীরা নিয়মতান্ত্রিক আন্দোলন, সংগ্রাম করে আসছে। গত ৫০ বছরে দেশের ক্ষমতার হাতবদল হয়েছে, বহুবার যারাই ক্ষমতায় এসেছে, তাদের ভাগ্যের পরিবর্তন হয়েছে আলাদীনের চেরাগের মতো। কিন্তু আমাদের কথা কেউ ভাবেনি। বর্তমান সরকার ক্ষমতা আসার পর গত এক যুগেরও বেশি সময় ধরে বলে আসছে দেশ আজ উন্নয়নশীল দেশের কাতারে উন্নীত হয়েছে। এ সত্য মেনে নিয়ে বলতে হয়, দেশ উন্নয়নশীল দেশের কাতারে আসলেও গ্রাম পুলিশদের জীবনমানের কোনও পরিবর্তন হয়নি।

তারা আরও বলেন, আমরা সরকার থেকে যে ভাতা পাই, তা দিয়ে বর্তমান নিত্যপণ্যের বাজার দরের সাথে তাল মিলিয়ে চলতে পারছি না। অব্যাহতভাবে আন্দোলন করছি, পাশাপাশি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলোচনা ও চালিয়ে যাচ্ছি। কিন্তু এর কোনও সুরাহা হচ্ছে না। গ্রাম পুলিশদের মৰ্যাদা প্রতিষ্ঠার জন্য বর্তমান বাজার দরের সাথে সামঞ্জস্যপূর্ণ বেতন প্রদান এবং জাতীয় বেতনের অন্তর্ভুক্তকরণসহ পাঁচ দফা দাবি তুলে ধরে তাদের দাবি মেনে নেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

সংগঠনে সভাপতি বাবু ভবেন্দ্রনাথ বিশ্বাসের সভাপতিত্বে বক্তব্য রাখেন সংগঠনের প্রধান সমন্বয়কারী শাহজাহান কবীর জহির, শ্রমিক কর্মচারী ঐক্য পরিসদ নেতা নাইমুল আহসান জুয়েল, রাজেকুজ্জামান রতন, সংগঠনের কন্দ্রীয় সহ সভাপতি মো. আবুল কাসেম, ইস্কান্দার আলী, মে শাহজাহান সরদার, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. দেলোয়ার হোসেন, মো. আব্দুস সালাম, মো. আব্দুর রশীদ, সাংগঠনিক সম্পাদক বাবু সত্য নারায়ণ দাস, মো. আনসার উদ্দীন, মো. আব্দুল গফুর, মো. আমানত বিশ্বাস, বাবু নিত্যনন্দ সূত্রধর, মো. আব্দুস সালাম, রুস্

Leave A Reply

Your email address will not be published.

x