সালমান শাহকে নিয়ে ওয়েব সিরিজ, প্রচার বন্ধে আইনি পথে পরিবার

0 ১৩১
সালমান শাহ ও সিরিজের পোস্টার। ছবি : ফেসবুক থেকে নেওয়া

ঢাকাই সিনেমার অমর নায়ক সালমান শাহর মৃত্যু রহস্যের ওপর আলোকপাত করে ওটিটি প্ল্যাটফর্ম হইচই নির্মাণ করেছে ওয়েব সিরিজ ‘বুকের মধ্যে আগুন’। আর এই সিরিজটি বন্ধের দাবিতে আইনজীবী ফারুক আহমেদের মাধ্যমে হাইকোর্টে একটি রিট আবেদন করেছেন সালমান শাহ’র মা নিলুফার চৌধুরী।

এই সিরিজের নামে ওয়েব সিরিজ নির্মাতা, কলাকুশলী ও অভিনয়শিল্পীদের বিরুদ্ধে অচিরেই ফরমান জারির কথাও জানিয়েছেন নীলা চৌধুরী। সেই ফরমান প্রকাশের আগেই সালমান শাহ’র মামা আলমগীর কুমকুম রবিবার (৫ ফেব্রুয়ারি) একটি লিগ্যাল নোটিশ পাঠান সিলেট জজ কোর্টের আইনজীবী মোহাম্মদ মইনুল ইসলামের মাধ্যমে।

নোটিশে বলা হয়, আমার মক্কেলের ভাগনা সালমান শাহকে মৃত অবস্থায় তাহার বাসায় পাওয়া যায়। আমার মক্কেলের ভাগনার রহস্যজনক মৃত্যুকে একটি মহল ভিন্ন ভাবে প্রবাহিত করার উদ্দেশ্যে তাহা আত্মহত্যা বলিয়া প্রচার করে। এই নিয়ে আমার মক্কেলের দায়েরী মামলা বর্তমানে আদালতে বিচারাধীন আছে। আমার মক্কেল গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করিতেছেন যে, সম্প্রতি একটি মহল আমার মক্কেলের ভাগনার মৃত্যু রহস্য নিয়া ধারাবাহিক সিরিজ নির্মাণের পায়তারা করিতেছে। একটি বিচারাধীন বিষয় নিয়া এহেন সিরিজ নির্মাণ করা আইন সম্মত নহে। তাই যে বা যাহারা উক্তরূপ সিরিজ নির্মাণের চেষ্টা করিতেছেন, তাহারা এহেন কর্ম হইতে বিরত থাকিবেন। অন্যথায় আমার মক্কেল আইনগত ব্যবস্থা গ্রহণে বাধ্য হইবেন।

এই লিগ্যাল নোটিশ প্রসঙ্গে ‘বুকের মধ্যে আগুন’ সিরিজের নির্মাতা তানিম রহমান অংশু বলছেন, ‘এই মামলা বা লিগ্যাল নোটিশের সাথে আমার কোনও কাজের সংযুক্তি খুঁজে পাচ্ছি না। ফলে এ বিষয়ে আমি কোনও মন্তব্য করতে পারছি না।’

‘বুকের মধ্যে আগুন’ কোন তারকার মৃত্যু রহস্য এই সিরিজের উপজীব্য, সেই নামটি অবশ্য নির্মাতা তানিম রহমান অংশু উল্লেখ করেননি। যদিও ট্রেলার এবং সংশ্লিষ্টদের অভিব্যক্তিতে এটুকু স্পষ্ট, সিরিজটির গল্পে দানা বেঁধেছে সালমান শাহ’র মৃত্যু রহস্য নিয়েই। কারণ এমন ঘটনা এই বাংলায় আর কোনও সুপারহিট নায়কের বেলায় ঘটেনি। তাই নয়, সিরিজের নামটিও মনে করিয়ে দেয় সালমান শাহর কথা। কারণ এই নায়কের শেষ সিনেমার নাম ‘বুকের ভেতর আগুন’। আর জিয়াউল ফারুক অপূর্ব অভিনীত অংশুর সিরিজটির নাম ‘বুকের মধ্যে আগুন’।

Leave A Reply

Your email address will not be published.