সিরিয়ায় মার্কিন বিমান হামলায় নারী-শিশুসহ নিহত ৪০

0 99

আন্তর্জাতিক ডেস্ক: : সিরিয়ার উত্তরাঞ্চলে মার্কিন নেতৃত্বাধীন বিমান হামলায় অন্তত ৪০ জন নিহত হয়েছেন। ইরাক সীমান্ত বরাবর হিজান শহরের কাছে এই হামলায় নিহতদের অধিকাংশই নারী ও শিশু।

ব্রিটিশ গণমাধ্যম ইন্ডিপেন্ডেন্টের খবরে এমন তথ্য জানা গেছে। তবে হামলার বিষয়ে মার্কিন জোটের এখনও পর্যন্ত কোনো বক্তব্য পাওয়া যায়নি।

ব্রিটেনভিত্তিক সিরীয় অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের প্রধান রামি আবদুর রহমান বলেন, শনিবার সকালে এই হামলা হয়েছে। আবু আল-হাসান গ্রামের বাড়িঘরে হামলা করলে এই প্রাণহানি ঘটে।

তিনি বলেন, বিমান হামলায় ৪৩ জন নিহত হয়েছেন। তাদের মধ্যে ১৭টি শিশু ও ১২ নারী রয়েছেন। তবে হামলায় নিহত পুরুষরা জঙ্গি কিনা, তা তাৎক্ষণিকভাবে পরিষ্কার হওয়া যায়নি।

সিরীয় রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সানার খবরে জানা গেছে, আবুল হাসানের কাছে দুর্গম অঞ্চল বুখানে বিমান হামলায় ৪০ জন নিহত হয়েছেন। চিকিৎসা কর্মকর্তাদের বরাত দিয়ে আইএস-সংশ্লিষ্ট সংবাদ সংস্থা আমাকও ৪০ জন নিহত হওয়ার খবর নিশ্চিত করেছে।

ইউরোপ থেকে দিইর এল-জোহরে যুদ্ধ পর্যবেক্ষণকারী ওমর আবদু লেইলা বিমান হামলার ঘটনা নিশ্চিত করেছেন। তবে তিনি বলেন, মৃতের সংখ্যা নির্ণয় করা খুবই কঠিন।

গত সেপ্টেম্বরের শুরু থেকে কুর্দিশ নেতৃত্বাধীন সিরীয় ডেমোক্র্যাটিক ফোর্সেস ও মার্কিন জোট ওই অঞ্চলটিতে আইএসের বিরুদ্ধে অভিযান শুরু করে।

গত ১০ সেপ্টেম্বর থেকে হামলায় অন্তত ১৯১ জন বেসামরিক লোক নিহত হয়েছেন। যাদের মধ্যে ৬৫টি শিশু ও ৪৫ নারী রয়েছেন।

Leave A Reply

Your email address will not be published.

x