সিলেটে করোনা সন্দেহ রোগীর ছবি ভাইরাল, সতর্ক থাকার পরামর্শ

0 236

সিলেট প্রতিনিধি: সিলেটে করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে দুবাই ফেরত প্রবাসী এক যুবক হাসপাতালে ভর্তি হয়েছেন। বুধবার (৪ মার্চ) রাতে তাকে সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের কোয়ারান্টাইন কেয়ারে ভর্তি করা হয়েছে।

ওই যুবকের নাম জাকারিয়া (৩২)। তিনি কানাইঘাট উপজেলার সুতারগ্রামের হাফিজ আলী হোসেনের ছেলে।

জানা গেছে, বৃহস্পতিবার (৫ মার্চ) ওই রোগীর রক্ত সংগ্রহ করেছে আইসিসিডিআর’র টিম। এখন রক্ত ঢাকায় পাঠিয়ে টেস্ট করা হবে। চিকিৎসকরা জানিয়েছেন এই রিপোর্ট আসতে সময় লাগবে দুই দিন। এরপর জানা যাবে তিনি করোনা ভাইরাসে আক্রান্ত কি-না।

এদিকে বৃহস্পতিবার (৫ মার্চ) হাসপাতালে এই রোগীকে দেখতে সাংবাদিকরা ভীড় জমান। এ সময় আজমল নামের এক চিত্র সাংবাদিক ওই রোগীর সাথে গলায় ধরে একটি ছবি তুলে তা ফেসবুকে পোষ্ট করেন। সাথে সাথে এই ছবি ফেসবুকে ভাইরাল হতে থাকে। এ ঘটনার জন্য ক্ষোভ প্রকাশ করেন সচেতন মহল।

তারা বলছেন, যদি এই যুবকের করোনা ভাইরাস ধরা পড়ে তাহলে তার সাথে ছবি তুলা ও সংস্পর্শে যাওয়ার কারণে আজমলেরও এই রোগ দেখা দিতে পারে। কারণ এই রোগ ছোঁয়াছে। এতে এই যুবকের সংস্পর্শের কারণে সারা সিলেটেও করোনা ভাইরাস ছড়িয়ে যেতে পারে।

এ বিষয়টি নিয়ে ফেসবুকে একটি পোষ্ট করেছেন ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক ডাঃ শাকিল রহমান।

তিনি বলেন, একজন ডাক্তার হিসেবে এখানে কিছু কথা না বললেই নয়। আজ কয়েকজনের ফেইসবুক স্টেটাসে দেখলাম একজন সাংবাদিক ভাই সিলেট সদর হাসপাতালে করোনার সাইন সিম্পটম নিয়ে ভর্তি হওয়া ওই রোগীর সাথে ছবি পোস্ট করেছেন। একজন দ্বায়িত্বশীল ব্যক্তি কীভাবে এমন কাজ করলেন এটা কোনভাবেই কাম্য নয়।

তিনি ওই সাংবাবিদকে কিছুদিন ঘরের বাইরে বের না হওয়ার পরামর্শ দেন। পাশাপাশি সবাইকে সতর্ক হওয়ারও তাগিদ দেন।

জানা গেছে, করোনার সাইন সিম্পটম নিয়ে ভর্তি হওয়া ওই পেশেন্ট দুবাইতে ছিলেন। ওখানে তিনি একটি হোটেলে কাজ করতেন। ওই হোটেলে প্রচুর চাইনিজ লোক আসা যাওয়া করতো।

Leave A Reply

Your email address will not be published.

x