সুদানে নৌকাডুবিতে ২৪ শিক্ষার্থীর প্রাণহানি

0 279

আন্তর্জাতিক ডেস্ক : সুদানের উত্তরাঞ্চলীয় নিল নদীতে বুধবার এক নৌকাডুবিতে অন্তত ২৪ স্কুল শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। তারা সবাই প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী। দুর্ঘটনার শিকার নৌকাটিতে ৪০ জনের বেশি আরোহী ছিল। অন্য আরোহীদের খুঁজে বের করতে তল্লাশি অভিযান পরিচালনা করছে কর্তৃপক্ষ।

পুলিশ জানিয়েছে, নৌকাটির বেশিভাগ যাত্রী ছিল স্কুলের শিশুরা। স্কুলে যাওয়ার জন্য ইঞ্জিনচালিত নৌকায় নদী পারাপার হচ্ছিল তারা। কিন্তু যাত্রাপথে তীব্র স্রোতের মধ্যে হঠাৎ করে ইঞ্জিন বন্ধ হয়ে গেলে নৌকাটি ডুবে যায়। এতে হতাহতের ঘটনা ঘটে।

কেনবা হাই স্কুল নামের প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক আব এল খায়ের বিবিসি’কে বলেন, নৌকাটিতে থাকা শিশুদের বয়স ছিল সাত থেকে ১৬ বছরের মধ্যে। নৌকাটি দুর্ঘটনার কবলে পড়লে শিক্ষার্থীরা আতঙ্কিত হয়ে পড়ে।

তিনি জানান, সাধারণত শিক্ষার্থীরা হেঁটে স্কুলে আসে। কিন্তু ব্যাপক বর্ষণের কারণে সৃষ্ট বন্যার ফলে গত সপ্তাহ থেকে তারা নৌকায় করে স্কুলে আসছিল।

প্রধান শিক্ষক আব এল খায়ের বলেন, বুধবারের দুর্ঘটনায় মৃত্যুবরণ করা শিক্ষার্থীদের অধিকাংশই ছাত্রী। একটি পরিবার তাদের পাঁচ কন্যাকে হারিয়েছে। আরও দুইটি পরিবার তিনটি করে সন্তান হারিয়েছে।

ব্রেকিংনিউজ/

Leave A Reply

Your email address will not be published.